ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

রাজনীতি

‘শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়েছেন, জনগণ তার সঙ্গে নেই’ 

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
‘শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়েছেন, জনগণ তার সঙ্গে নেই’ 

পাথরঘাটা (বরগুনা): বরগুনা-২ আসনের সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম মণি বলেছেন,  ‘শেখ হাসিনার স্বৈরাচারের পতন হয়েছে, দীর্ঘ ১৫ বছর শাসন করেছেন,জনগণকে কষ্ট দিয়েছে। (বিরোধী দলীয়) নেতাকর্মীদের হামলা, মামলা, জেল-জুলুম দিয়েছে।

এখন শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়েছেন, তার সঙ্গে এখন জনগণ নেই। ’

পাথরঘাটা কেন্দ্রীয় ঈদগাহ মাঠে উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুকের সভাপতিত্বে সম্প্রতি অনুষ্ঠিত সমাবেশে এসব কথা বলেন তিনি।  

নুরুল ইসলাম মণি  বলেন, এই খুনি শেখ হাসিনা তিন ধরনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসেন। আর তা হলো, একবার করছে ভোটবিহীন, একবার করছে রাতের নির্বাচন, আরেকবার করেছেন ডামি নির্বাচন। এ রকমের করে তারা ক্ষমতায় থেকেছেন, তারা বিএনপি, জামায়াত বা অন্য কোনো দলকে মাঠে নামতে দেয়নি। তারা সবশেষ জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করেছে।

তিনি বলেন, শেখ হাসিনা এমন আইন করেছেন যে, ব্যাংকে ৫ কোটি টাকা রাখলে যদি কখনো ব্যাংক দেউলিয়া হয়ে যায় তাহলে মাত্র ১ লাখ টাকা পাবে। আওয়ামী লীগের নেতারা এসব ব্যাংক লুট করে বিদেশে হাজার হাজার কোটি টাকা পাচার করেছে।  

সাবেক এমপি মণি আরও বলেন, এই অন্তর্বর্তী সরকারকে বিএনপির সার্বিক সহযোগিতা করতে হবে। আমাদের তারেক রহমানও বলেছেন এই অন্তর্বর্তী সরকারের সহযোগিতা করা এবং কোনোরকম সহিংসতা না করা।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পাথরঘাটা পৌর বিএনপির আহ্বায়ক হারুন অর রশিদ, পৌর বিএনপির সাবেক সভাপতি সাহাব উদ্দিন সাকু, পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মামুন কাজী, পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক এরফান আহম্মেদ সোয়েন, পৌর ছাত্রদলের সদস্য সচিব খায়রুল ইসলাম শরীফ, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক কে.এম. হাসিবুল্লাহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।