ঢাকা, সোমবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৯ আগস্ট ২০২৪, ১৩ সফর ১৪৪৬

রাজনীতি

ছাত্র-জনতার রক্ত প্রবাহ আর দেখতে চাই না: আমিনুল হক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
ছাত্র-জনতার রক্ত প্রবাহ আর দেখতে চাই না: আমিনুল হক

ঢাকা: বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, স্বৈরাচার শেখ হাসিনার সরকারের পতনের পর কিছু নব্য বিএনপি তৈরি হয়েছে, এ নব্য হচ্ছে আওয়ামী প্রেতাত্মারা। নব্য বিএনপির প্রেতাত্মারা বিভিন্ন জায়গায় দোকানপাট, মার্কেটে গিয়ে চাঁদাবাজি, লুটতরাজ, দখলদারি করার চেষ্টা করছে।

যারা এসব অপকর্মে লিপ্ত রয়েছে, এ দুষ্কৃতকারীরা দেশের কোনো মঙ্গল বয়ে আনতে পারে না।

তিনি বলেন, এ দুষ্কৃতকারীর মধ্যে আমার দলের লোকও যদি চাঁদাবাজি, দখলদারি, লুটতরাজ করার চেষ্টা করে, আমি ব্যবসায়ী দোকানদার ভাইদের উদ্দেশে বলছি, এখন থেকে আপনারা আর কাউকে চাঁদা দেবেন না। যদি কেউ চাঁদা চায়, কোনো দখলদারি করার চেষ্টা করে আপনারা সবাই ওই দুষ্কৃতকারীকে পুলিশে বা সেনাবাহিনীর হাতে তুলে দেবেন। আপনারা সবাই ঐক্যবদ্ধ থাকলে, বাংলাদেশে আর কোনো বিশৃঙ্খলা তৈরি হবে না।

রোববার (১৮ আগস্ট) বিকেলে গণহত্যাকারী শেখ হাসিনার বিচারের দারিতে বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর তুরাগ থানা বিএনপির উদ্যোগে এক বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমিনুল হক বলেন, আমরা বাংলাদেশে আর কোনো জুলুম নিপীড়ন নির্যাতন ও হত্যা দেখতে চাই না। দেশের ছাত্র-জনতার ওপরে যেভাবে গুলি করে হত্যা করা হয়েছে। সেই রক্তের প্রবাহ আমরা দেখেছি, সেই রক্ত প্রবাহ আর আমরা দেখতে চাই না।

তিনি বলেন, দেশের অবৈধ স্বৈরাচার শেখ হাসিনা সরকার যেভাবে সারা দেশে আমাদের দলীয় নেতাকর্মীদের ওপর গুলি চালিয়ে হত্যা করেছে, আমরা বাংলাদেশে আর এ পরিবেশ দেখতে চাই না।

দেশের মানবাধিকার আর যেন কখনও লুণ্ঠিত না হয় এ বিষয়ে দলীয় নেতাকর্মীসহ সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়ে আমিনুল হক বলেন, দেশের মানুষের আর কোনো বিশৃঙ্খলা এবং কোন অরাজকতা আমরা দেখতে চাই না। আমরা আজকে স্বাধীনভাবে কথা বলতে পারছি। আজকে সাংবাদিক ভাইয়েরা স্বাধীনভাবে তাদের মতামত প্রকাশ করতে পারছেন। আজকে দেশের বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করার জন্য বদ্ধপরিকর।

বিক্ষোভ মিছিলে ঢাকা মহানগর উত্তরের সাবেক যুগ্ম আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সেগুন, আখতার হোসেন, হাজী মোস্তফা জামান, মহানগর সাবেক সদস্য আলাউদ্দিন সরকার টিপু, আফাজ উদ্দীন আফাজ, উত্তরা পশ্চিম থানা বিএনপির নেতা মো. আব্দুস ছালাম, তুরাগ থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাজী জহিরুল ইসলাম, মো. চান মিয়া, আলী আহমেদ, দক্ষিণখান থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক হেলাল তালুকদার, বিমানবন্দর থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. দেলোয়ার হোসেন দিলু, যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান সবুজ, মহিউদ্দিন তারেক, মঞ্জুর পাটোয়ারী, উত্তরা পূর্ব থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক মনির হোসেন, যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম খান, খিলক্ষেত থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক সিএম আনোয়ার হোসেনসহ স্থানীয় বিএনপি ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

এছাড়াও ঢাকা মহানগর উত্তর বিএনপির ২৬টি থানায় বিএনপির কেন্দ্র ঘোষিত এ বিক্ষোভ মিছিল কর্মসূচি পালিত হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
টিএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ