ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

আন্দোলনের সফলতা কেউ নিজ স্বার্থে ব্যবহার করতে চাইলে জনতা রুখে দেবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৪
আন্দোলনের সফলতা কেউ নিজ স্বার্থে ব্যবহার করতে চাইলে জনতা রুখে দেবে বক্তব্য রাখছেন জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান

দিনাজপুর: ছাত্র-জনতার আন্দোলনের সফলতা কেউ নিজেদের স্বার্থে ব্যবহার করতে চাইলে দেশের মানুষ রুখে দেবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।

সোমবার (২ সেপ্টেম্বর) সকালে দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গণে বাংলাদেশ জামায়াতে ইসলামী দিনাজপুর উত্তর সাংগঠনিক জেলা আয়োজিত সমাবেশ ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকালে নিহত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুদ্র সেনসহ অন্য হতাহদের জন্য এ দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জামায়াতের আমির বলেন, ছাত্র-জনতার এই আন্দোলনের সফলতা যদি কেউ নিজেদের স্বার্থে ব্যবহার করতে চায়, তাহলে দেশের ১৮ কোটি মানুষ রুখে দেবে। আর জনগণের সঙ্গে জামায়াতে ইসলামী সবার আগে থাকবে। হাজারো প্রাণের বিনিময়ে অর্জিত আমাদের এই বিপ্লব, এই পরিবর্তন, এই আন্দোলনের সফলতাকে পাহারাদারি করতে হবে। এর কোনো ধরনের অপমান জাতি সহ্য করবে না।

ডা. শফিকুর রহমান বলেন, স্বৈরাচারী সরকার শেষ দিনগুলোতে দিশেহারা হয়ে আমাদের সন্তানদের হত্যা করেছে। কোনো মা তার সন্তান হারিয়েছেন, কোনো বাবা তার সন্তান হারিয়েছেন, কোনো স্ত্রী তার স্বামী হারিয়েছেন, ছোট্ট সন্তানেরা তাদের বাবাকে হারিয়েছে। ভাই হারিয়েছে তার বোনকে, বোন হারিয়েছে তার ভাইকে। এই দেশ ছোপ ছোপ তাজা রক্তে ভরে উঠেছে। আমাদের আগামী প্রজন্ম যেন বলতে পারে আমাদেরও আবু সাঈদ আছে, আমাদেরও রুদ্র আছে, মুগ্ধ আছে।  আমাদের এরকম হাজারো বীর আছে। আমরা সবাই বীরদের অনুসারী। আগে যেখানে বিশ্ববিদ্যালয়গুলোতে কাড়াকাড়ি মারামারি হতো। মানুষ যেদিকে চলাফেরা করতে গেলে আতঙ্কে থাকতো। এখন সেই বিশ্ববিদ্যালয়গুলোর ছাত্র-ছাত্রীরা বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে। তাদের সঙ্গে সাধারণ জনগণও দাঁড়িয়েছে।

তিনি আরও বলেন, ক্ষমতার মালাই খাওয়ার উদ্দেশ্য জামায়াতে ইসলামীর নেই। সমাজের গুণগত পরিবর্তন আনা আমাদের উদ্দেশ্য। এমন একটি দেশ ও জগৎ চাই যেখানে দল-মত-জাতি নির্বিশেষে সব মানুষ শান্তিতে বসবাস করবে। বাংলাদেশ একটা বৈষম্যহীন দেশে পরিণত হোক। দুনিয়া যেন আমাদের নিয়ে গর্ব করে, এমন একটি জাতিই আমরা গঠন করতে চাই। স্বৈরাচারী সরকার পতনের আন্দোলনে যারা শহীদ হয়েছেন, আমরা তাদের পরিবারের কাছে এসেছি ঋণ পরিশোধের জন্য।

দিনাজপুর উত্তর জেলা জামায়াতের আমির অধ্যক্ষ আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান, জেলা জামায়াতের সাবেক আমির আফতাব উদ্দিন মোল্লা, জেলা উত্তর জামায়াতের কর্ম পরিষদ সদস্য অ্যাডভোকেট মাহবুবুর রহমান ভুট্টসহ কেন্দ্রীয় ও জেলা নেতারা বক্তব্য রাখেন।  

অনুষ্ঠান শেষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের জন্য মোনাজাত অনুষ্ঠিত হয়।  

এর আগে আন্দোলনে নিহত সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুদ্র সেনের বাসায় গিয়ে তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন জামায়াতের আমির ডা. শফিকুর রহমান।  

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।