ঢাকা, রবিবার, ২৪ ভাদ্র ১৪৩১, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

আমান আযমীর বক্তব্য নিয়ে বিবৃতিতে যা বলল জামায়াত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৪
আমান আযমীর বক্তব্য নিয়ে বিবৃতিতে যা বলল জামায়াত বাংলাদেশ জামায়াতে ইসলামী

ঢাকা: সম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আব্দুল্লাহিল আমান আযমীর বক্তব্য সম্পর্কে মতামত দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

রোববার (৮ সেপ্টেম্বর) দলটির সেক্রেটারি জেনারেল ও সাবেক সংসদ সদস্য (এমপি) অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার গণমাধ্যমে এ বিষয়ে বিবৃতি পাঠিয়েছেন।

এতে তিনি বলেন, ‘অতি সম্প্রতি অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহিল আমান আযমীর বক্তব্য নিয়ে কতিপয় জাতীয় দৈনিক ও অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত সংবাদের প্রতি আমাদের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। এ বিষয়ে আমাদের বক্তব্য হলো, সাবেক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহিল আমান আযমী জামায়াতে ইসলামীর সঙ্গে সংশ্লিষ্ট কোনো ব্যক্তি নন। জামায়াতে ইসলামীর সঙ্গে তার কোনো সাংগঠনিক সম্পর্ক নেই। তিনি জামায়াতে ইসলামীর প্রতিনিধিত্ব করেন না। তিনি যে বক্তব্য রেখেছেন, তা তার একান্ত ব্যক্তিগত। ’

‘সুতরাং তার বক্তব্যকে জামায়াতে ইসলামীর সঙ্গে সংশ্লিষ্ট করার কোনো সুযোগ নেই। তার বক্তব্যকে কেন্দ্র করে জামায়াতে ইসলামী সম্পর্কে বিভ্রান্তি ছড়ানোর কোনো অবকাশ নেই। এ বিষয়ে সংশ্লিষ্ট সবার দৃষ্টি আকর্ষণ করছি,’ বলেন জামায়াতের সেক্রেটারি জেনারেল।

এর আগে দুপুরে রংপুরের একটি হোটেলে আয়োজিত আলোচনা সভা শেষেও সাংবাদিকদের এ সংক্রান্ত প্রশ্নের জবাব দেন অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

তিনি বলেন, ‘আব্দুল্লাহিল আমান আযমী জামায়াতে ইসলামীর সদস্য নন। তিনি জাতীয় সংগীত পরিবর্তন নিয়ে যা বলেছেন, তা তার একান্ত ব্যক্তিগত মন্তব্য। এর ব্যাখ্যার দায় জামায়াতে ইসলামীর নয়। ’

জামায়াতের এ নেতা আরও উল্লেখ করেন, দেশের বিশিষ্ট ৪৮ নাগরিকের দেওয়া বিবৃতিতে ‘জামায়াতে ইসলামীর আমির জাতিকে অতীতের সব কিছু ভুলে যাওয়ার পরামর্শ দিয়েছেন’ উল্লেখ করা হলেও জামায়াতের আমির এ ধরনের কথা বলেননি। তাই এমন বিবৃতিতে তিনি কোনো প্রতিক্রিয়া দেখাবেন না।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২৪
টিএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।