ঢাকা, বুধবার, ২ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

শেখ হাসিনার প্রেতাত্মারা এখনও দেশেই আছে: শাহজাহান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
শেখ হাসিনার প্রেতাত্মারা এখনও দেশেই আছে: শাহজাহান

কুমিল্লা: বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান বলেছেন, সবাই বলছে, শেখ হাসিনা দেশ থেকে পালিয়ে গেছেন। কিন্তু তার প্রেতাত্মারা এখনও আছে না? সেই সন্ত্রাসীরা এখনও আছে না? তারা বিভিন্ন জায়গায়, বিএনপি, যুবদল, ছাত্রদল সেজে অপকর্ম করছে।

আর সেই দোষ আমাদের ওপর চাপানোর চেষ্টা করছে।  

আমরা মন্দির পাহারা দিই। আমাদের ছেলেরা কি মন্দিরে আক্রমণ করবে? কখনোই না। মন্দিরে আক্রমণ করতে পারে আওয়ামী লীগ, বলেন শাহজাহান।  

আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেল ৪টায় কুমিল্লা টাউন হল মাঠে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির এ কেন্দ্রীয় নেতা।  

বক্তব্যে বিএনপি নেতা শাহজাহান বলেন, এখনো যদি চাঁদাবাজি, রাহাজানি, লুটপাট হয়। ওই হাসিনার প্রেতাত্মারা নতুন বিএনপি সেজে এ কাজ করার চেষ্টা করবে। তাই আমাদের অনুরোধ, যারা অতীতের স্বৈরাচারের সঙ্গে ছিল, আল্লাহর ওয়াস্তে আপনারা কেউ তাদের কোলে নেবেন না। তাদের কেউ কাঁধে তুলবেন না। আমরা শপথ নেব, কোনো গণতন্ত্রবিরোধী শক্তির সঙ্গে আমাদের কোনো আপস নাই। যারা জনগণকে হত্যা করেছে, তাদের কোনো রেহাই নেই। তাদের বিচার বাংলার মাটিতে আইন অনুযায়ী হবেই হবে। তাদের কেউ রক্ষা করতে পারবে না।  

অনেকেই বিএনপির ক্ষতি করার চেষ্টা করেছে জানিয়ে তিনি বলেন, আমাদের পার্শ্ববর্তী দেশ অনেক চেষ্টা করেছে ক্ষতিগ্রস্ত করার জন্য। কিন্তু আমরা মনে করি, বিএনপির একে অপরের বিরুদ্ধে না বলে আমরা যদি ঐক্যবদ্ধ থাকি, তাহলে আমাদের ক্ষতি করার শক্তি কারো নাই।

মো. শাহজাহান বলেন, আমরা মনে করি, আন্দোলন সংগ্রামে জাতি যেমন ঐক্যবদ্ধ ছিল, এখনো ঐক্যের কোনো বিকল্প নাই। আমরা জাতিকে আহ্বান করব, আসুন আমরা ঐক্যবদ্ধ থাকি। যে ফ্যাসিবাদ থেকে আমরা বিদায় নিয়েছি, তা যেন আর মাথা তুলে দাঁড়াতে না পারে। আমরা তার জন্য ঐক্যবদ্ধ থেকে লড়াই করব। কেউ যদি আমাদের উদারতার সুযোগ নিয়ে বিএনপির ক্ষতি করার চেষ্টা করে, আমি এ সমাবেশ থেকে বলব- এ সমাবেশ দেখে শিক্ষা নিন। এখানে মাঠের সব লোক আসে নাই। রাস্তায় নেমে পড়লে দেখবেন আপনার শক্তি কতটুকু। কেউ যদি বিভ্রান্তিকর কিছু করার চেষ্টা করেন, আপনারা কামিয়াব হবেন না বরং ক্ষতিগ্রস্ত হবেন।  

এসময় তিনি বলেন, একজন বলেছেন, তারেক রহমানকে দেশে আনতে অন্তর্বর্তী সরকারকে যেন আহ্বান জানানো হয়। তারা শুনুন, আহ্বানের অপেক্ষায় থাকবেন না, যখন প্রয়োজন, তখন তারেক রহমান বীরের বেশে বাংলাদেশে ফিরবেন।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক, কেন্দ্রীয় ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক আমিন-উর-রশিদ ইয়াছিন, দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব জসিম উদ্দিন, বিএনপির কুমিল্লা মহানগর আহ্বায়ক উৎবাতুল বারী আবু, সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুসহ বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।  

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।