ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

ত্রাণের টিনে আ. লীগ নেতার মার্কেট, দুই বছর পর খুলে নিল প্রশাসন! 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৪
ত্রাণের টিনে আ. লীগ নেতার মার্কেট, দুই বছর পর খুলে নিল প্রশাসন! 

জামালপুর: সরকারি ত্রাণের ঢেউটিন দিয়ে মার্কেট বানিয়েছিলেন জামালপুরের মেলান্দহ উপজেলার আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম চান। এ তথ্যের সত্যতা পেয়ে সেই মার্কেট থেকে নয় বান (ছয়টি টিনে এক বান) টিন খুলে নিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা সহকারী কমিশনার ভূমি তাসলিম জাহান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মার্কেটের দোকানঘরগুলো থেকে টিন খুলে জব্দ করেন।


স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার দুরমুঠ ইউনিয়নের হাতিজা গ্রামে বঙ্গবন্ধু মোড়ে জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি ও দুরমুঠ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. জাহাঙ্গীর আলম চান বড় একটি টিনশেড ঘর তুলে মার্কেট বানিয়েছেন। ওই ঘরে ব্যবহার করা হয়েছে ক্ষতিগ্রস্ত অসহায় ও দরিদ্রদের জন্য বরাদ্দকৃত ত্রাণের ঢেউটিন।  

স্থানীয় লোকজন গত কয়েকদিন আগে বুঝতে পারেন, ত্রাণের ঢেউটিন নিয়ে আওয়ামী লীগ নেতা মার্কেটটি করেছেন। পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেন তারা। দুই বছর আগে দুরমুট ইউনিয়নের ব্যাপক ঝড় বৃষ্টি হয়েছিল। ঝড়ে অনেক লোকজন ক্ষতিগ্রস্ত হয়েছিলেন। সে সময় দরিদ্রদের মধ্যে সরকার টিন বরাদ্দ দিয়েছিল। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুবেরী সেই টিন বিতরণ না করে তার বিজনেস পার্টনার ও আওয়ামী নেতা জাহাঙ্গীর আলমকে দিয়েছিলেন। সেই টিন দিয়ে জাহাঙ্গীর গড়ে তুলেছিলেন মার্কেটটি।

এ বিষয়ে মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম আলমগীর বলেন, আমরা একটি অভিযোগ পেয়েছিলাম। সেই অভিযোগের সত্যাতা পেয়েছি। সরকারি ত্রাণের নয় বান ঢেউটিন ওই মার্কেটে ব্যবহার করা হয়েছিল। টিনগুলো প্রায় দুই থেকে আড়াই বছর আগের। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৯৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।