ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

হাসিনার মত অপমান-লজ্জা কারও কপালে আসবে না: নজরুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৪
হাসিনার মত অপমান-লজ্জা কারও কপালে আসবে না: নজরুল

ময়মনসিংহ: শেখ হাসিনার সরকারের পতনের প্রসঙ্গ টেনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, শেখ হাসিনার মতো বাংলাদেশের ইতিহাসে এরকম অপমান, এরকম লজ্জা কারও কপালে আসবে না। অত্যাচার-নিপীড়ন করলে এমনই হয়।

 

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার দক্ষিণ মাইজপাড়া ইউনিয়নের কালিকাবাড়ি গ্রামে এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। স্থানীয় কালিকাবাড়ি গ্রামের বাসিন্দা সাদিকুর রহমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ হওয়ার ঘটনায় তার কবর জিয়ারত শেষে এই পথসভা অনুষ্ঠিত হয়।

সংক্ষিপ্ত পথসভায় নজরুল ইসলাম খান বলেন, আমরা হাসিনা সরকারের পদত্যাগ চেয়েছিলাম, রাজি হয়নি। এখন দেশত্যাগ করতে হয়েছে। আমরা বলেছিলাম একটা অবাধ সুষ্ঠু নির্বাচন দিন, পদত্যাগ করা লাগবে না। যারা জিতবে তারা ক্ষমতায় আসবে, এতে পদত্যাগের লজ্জাও হবে না। সেটাও রাজি হয়নি। এখন পদত্যাগও করলেন, দেশত্যাগও করলেন। বাংলাদেশের ইতিহাসে এরকম অপমান, এরকম লজ্জা কারও কপালে আসবে না। অত্যাচার-নিপীড়ন করলে এমনই হয়।  

বিএনপির এ নেতা আরও বলেন, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হবে নির্বাচিত সরকারের মাধ্যমে। যখন দেশের মানুষ নির্বিঘ্নে ভোট দিতে পারবে এবং তাদের ভোটে সরকার গঠন হবে তখন বুঝতে পারবো গণতন্ত্র পুনর্প্রতিষ্ঠা হয়েছে। সে লক্ষ্যে যখন কাজ চলছে তখন পরাজিত শক্তি বিশৃঙ্খলা করার চেষ্টা করছে। বতর্মানে দেশের দুঃসময় যাচ্ছে। আমরা এখনো গণতন্ত্র ফিরে পাইনি। স্বৈরাচার এবং ফ্যাসিবাদের পতন ঘটিয়েছি, কিন্তু গণতন্ত্র এখনো পুনর্প্রতিষ্ঠা করতে পারিনি। গণতন্ত্র পুনর্প্রতিষ্ঠার লড়াই চলছে।  

সভায় নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে এই প্রবীণ নেতা বলেন, চলমান পরিস্থিতে আমাদের শৃঙ্খলায় থাকতে হবে, শান্তিতে থাকতে হবে। কোনো রকমের চাঁদাবাজি, দখলদারি, অত্যাচার-নিপীড়নের মধ্যে যুক্ত হবেন না। যারা দলের হুকুম ও সিদ্ধান্ত মানবে না তারা দলের লোক নন।  

এর আগে শহীদ সাদিকুর রহমানের অসহায় পরিবারকে একটি কাপড়ের দোকান করে দেয় বিএনপি। ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য সালমান ওমর রুবেলের আয়োজনে ‘আমরা বিএনপি পরিবার’র পক্ষ থেকে এই দোকান হস্তান্তর করা হয়। এ সময় শহীদ সাদিকুর রহমানের কবর জিয়ারত করে তার রুহের মাগফেরাত কামনা করেন নেতা-কর্মীরা।  

এ সময় ‘আমরা বিএনপি পরিবার’র আহ্বায়ক আতিকুর রহমান রুমন বলেন, আমরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সারা দেশের আহত ও শহীদদের বাড়ি বাড়ি যাচ্ছি। তাদের পাশে দাঁড়াতে চেষ্টা করছি। আপনার দোয়া করবেন আমরা যেন প্রত্যেক আহত-শহীদ পরিবারের পাশে দাঁড়াতে পারি।

সভা শেষে সাদিকুর রহমানের ভাই সাদ্দাম হোসাইনের হাতে দোকানঘরের কাগজপত্র হস্তান্তর করা হয়। ফিতা কেটে দোকানটি উদ্বোধন করেন নেতা-কর্মীরা।  

সভা সঞ্চালনা করেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার। এ সময় আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স, জেলা উত্তর বিএনপির সদস্য সালমান ওমর রুবেল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।