ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

ভারতীয় ষড়যন্ত্র রুখতে ঐক্যবদ্ধ হতে হবে: রাশেদ প্রধান

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৪
ভারতীয় ষড়যন্ত্র রুখতে ঐক্যবদ্ধ হতে হবে: রাশেদ প্রধান

ঢাকা: জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা'র) সহসভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান বলেছেন, ভারতীয় এবং আওয়ামী প্রেতাত্মাদের নানাবিধ ষড়যন্ত্র চলছে। আমাদের সজাগ থাকতে হবে যেন কোনো ধরনের ষড়যন্ত্রে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব আবারো বিপন্ন না হয়।

আমি জাগপা’র পক্ষ থেকে বিএনপি এবং জামায়াতসহ সব গণতান্ত্রিক রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ থাকার জন্য আহ্বান জানাই।

তিনি আরও বলেন, আসুন আমরা ফ্যাসিস্ট শেখ হাসিনা বিরোধী আন্দোলন যেভাবে কাঁধে কাঁধ মিলিয়ে দেশের ৬৩টি রাজনৈতিক দল একসঙ্গে করেছিলাম, ঠিক একইভাবে এখনো ঐক্যবদ্ধ থাকি যাতে বাংলার মাটিতে গণহত্যাকারী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের অপরাজনীতি চিরতরে নিষিদ্ধ হয়।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে পল্টনে অবস্থিত শফিউল আলম প্রধান মিলনায়তনে জাগপার বিশেষ বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

রাশেদ প্রধান বলেন, ছাত্র-জনতা এবং সব বিরোধী দলের সম্মিলিত প্রচেষ্টায় গণঅভ্যুত্থানের মাধ্যমে শেখ হাসিনা এবং আওয়ামী লীগের পতন হয়েছে। এ বিজয় কোন নির্দিষ্ট ব্যক্তি, গোষ্ঠী অথবা দলের নয়, এ বিজয় বাংলাদেশের প্রতিটি গণতন্ত্রকামী মানুষের। আমরা বিশ্বাস করি প্রফেসর ইউনুসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারকে নির্বাচনের আগে পর্যাপ্ত সময় দেওয়া প্রয়োজন রাষ্ট্র সংস্কারের জন্য নতুবা প্রশাসনে থাকা আওয়ামী প্রেতাত্মারা দেশকে অশান্ত করে তুলবে।

বিশেষ বর্ধিত সভায় রাশেদ প্রধান, শফিউল আলম প্রধান এর আদর্শ এবং দেখানো পথে যারা বিশ্বাস করেন তাদের সবাইকে ব্যারিস্টার তাসমিয়া প্রধান এর জাগপা’র পতাকাতলে একত্র হওয়ার জন্য আহ্বান জানায় এবং আগামী ৪ মাসের সাংগঠনিক রূপরেখা তুলে ধরেন।  

সভায় জাগপা'র প্রেসিডিয়াম কমিটির সদস্যরা, কেন্দ্রীয় কমিটির সম্পাদক মণ্ডলী, যুব জাগপা, শ্রমিক জাগপা এবং জাগপা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৪
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।