ঢাকা, রবিবার, ৪ কার্তিক ১৪৩১, ২০ অক্টোবর ২০২৪, ১৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

ছাত্রলীগ কর্মীর সঙ্গে ফোনালাপ ফাঁসের পর ছাত্রদলের দুজনকে অব্যাহতি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
ছাত্রলীগ কর্মীর সঙ্গে ফোনালাপ ফাঁসের পর ছাত্রদলের দুজনকে অব্যাহতি

রাজশাহী: ছাত্রদল রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখার দুই নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) সংগঠনের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে-শৃঙ্খলাপরিপন্থি কাজের অভিযোগে ছাত্রদলের এ দুজনকে অব্যাহতি দেওয়া হয়েছে।

তারা হলেন-রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক আহসান হাবিব এবং সদস্য হাসিবুর ইসলাম হাসিব।

ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্তে সংগঠনের শৃঙ্খলাপরিপন্থি কাজে জড়িত থাকার অভিযোগের ভিত্তিতে রাবি শাখার যুগ্ম আহ্বায়ক আহসান হাবিবকে সাংগঠনিক পদ থেকে এবং হাসিবুল ইসলাম হাসিবকে প্রাথমিক সদস্যপদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছির এই সাংগঠনিক সিদ্ধান্তে অনুমোদন দিয়েছেন।

এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ১০১ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে মামলা করেন শাখা ছাত্রদলের এ যুগ্ম আহ্বায়ক। মামলায় ২০০-২২০ জনকে অজ্ঞাত আসামি করা হয়। গত ৮ অক্টোবর মতিহার থানায় দায়েরকৃত এ মামলা থেকে নাম বাদ দেওয়ার বিষয়ে ছাত্রলীগের এক কর্মীর সঙ্গে বাদী মোহাম্মদ আহসান হাবিব ও হাসিবুল ইসলাম হাসিবের কথোপকথনের দুটি কল রেকর্ড (ফোনালাপ) ফাঁস হয়। আর এর পরপরই কেন্দ্রের সাংগঠনিক সিদ্ধান্ত আসে।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।