ঢাকা, বৃহস্পতিবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

রাজনীতি

সিপিবির নতুন সভাপতি শাহ আলম, সম্পাদক প্রিন্স

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, মার্চ ৪, ২০২২
সিপিবির নতুন সভাপতি শাহ আলম, সম্পাদক প্রিন্স সভাপতি মোহাম্মদ শাহ আলম এবং সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স

ঢাকা: বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন কমরেড মোহাম্মদ শাহ আলম এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কমরেড সর্দার রুহিন হোসেন প্রিন্স।

শুক্রবার (৪ মার্চ) দুপুরে সিপিবির দ্বাদশ কংগ্রেস উত্তর কেন্দ্রীয় কমিটির প্রথম সভা থেকে তাদের নির্বাচিত করা হয়।

সিপিবির নির্ভরর্যোগ্য সূত্রে জানা যায়, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সিপিবির দ্বাদশ কংগ্রেস উত্তর কেন্দ্রীয় কমিটির প্রথম সভায় কমরেড মোহাম্মদ শাহ আলমকে সভাপতি, কমরেড সর্দার রুহিন হোসেন প্রিন্সকে সাধারণ সম্পাদক ও কমরেড মিহির ঘোষকে সহকারী সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

এর আগে গত ২৫ থেকে ২৮ ফেব্রুয়ারি সিপিবির চার দিনব্যাপী দ্বাদশ কংগ্রেস অনুষ্ঠিত হয়। পার্টির বিধান অনুসারে নবনির্বাচিত কমিটির প্রথম সভায় পার্টির সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন নেতৃত্ব নির্বাচন করা হয়।  

একইসঙ্গে পার্টির প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হয়েছেন, শামছুজ্জামান সেলিম, এ এন রাশেদা এবং শাহীন রহমান। এছাড়াও পদাধিকার বলে সভাপতি, সাধারণ সম্পাদক এবং সহকারী সাধারণ সম্পাদক পার্টির প্রেসিডিয়াম সদস্য হিসেবে থাকবেন।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মার্চ ১, ২০২২
আরকেআর/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।