ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

প্রবাসে বাংলাদেশ

ফিনল্যান্ডে প্রবাসী বাংলাদেশিদের নিয়ে ক্রিকেট টুর্নামেন্ট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৪
ফিনল্যান্ডে প্রবাসী বাংলাদেশিদের নিয়ে ক্রিকেট টুর্নামেন্ট

ফিনল্যান্ডের তুর্কু শহরে অনুষ্ঠিত হলো দেশটিতে বসবাসরত বাংলাদেশিদের ক্রিকেট আসর ‘ফিন-বাংলা ক্রিকেট টুর্নামেন্ট'।

রোববার (২৮ জুলাই) ‘তুর্কু টাইগার্স’ দলের আয়োজনে এ টুর্নামেন্ট পৃষ্ঠপোষকতা করে ফিন-বাংলা বায়োটেক লিমিটেড ও সহযোগিতায় ছিল ইউরোপ ভিত্তিক আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন আইজেএনই।

টুর্নামেন্টের এর চূড়ান্ত পর্বের ফাইনাল খেলায় রয়েল স্ট্রাইকার্স দলকে ৪৮ রানের ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে তুর্কু টাইগার্স দল। ফাইনাল খেলায় প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করে তুর্কু টাইগার্স। জবাবে রয়েল স্ট্রাইকার্স নির্ধারিত ১০ ওভার খেলে ৬ উইকেটে ১০৪ রান সংগ্রহ করতে সমর্থ হয়। ৪০০ স্ট্রাইক রেটে ২৩ বলে ৯২ রান, সাথে ২ ওভার বল করে ১২ রানে ২ উইকেট নিয়ে ফাইনালের ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন তুর্কু টাইগার্স'র মোহাম্মদ রাজু আহমেদ। ৯২ রানের ইনিংস খেলতে রাজু ১৪টি ৬ এর পাশাপাশি ১টি ৪ এর মার মারেন। খেলা শেষে চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেন ফিন-বাংলা বায়টেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও ইন্টারন্যাশনাল জার্নালিস্ট নেটওয়ার্ক অব ইউরোপের (আইজেএনই) সভাপতি ভূইয়াঁ এন জামান এবং আত্তে কালেভা এমপি।  

এবারের আয়োজনে ফিনল্যান্ডের প্রায় সব বড় শহর থেকে ২৭টি দল অংশ নেয়। ফিন-বাংলা ক্রিকেট টুর্নামেন্ট উপলক্ষে তুর্কু শহর প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলায় পরিণত হয়। খেলার পাশাপাশি মুখরোচক বাংলাদেশি খাবারের পসরা নিয়ে বসেন প্রবাসীরা। ২০১২ সালে তাম্পেরে শহরে চারটি দল নিয়ে শুরু হয়েছিল ফিন-বাংলা ক্রিকেট টুর্নামেন্ট। ফিনল্যান্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনের অনুমতি ক্রমে সফট বল খেলার নিয়ম অনুযায়ী অনুষ্ঠিত হয় এই টুর্নামেন্ট।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।