ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

খেলা

না ফেরার দেশে অ্যাথলেট হামিদা বেগম

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
না ফেরার দেশে অ্যাথলেট হামিদা বেগম

বাংলাদেশের ক্রীড়াঙ্গনে পরিচিত মুখ হামিদা বেগম আর নেই। শনিবার সকালে রাজধানী ঢাকায় নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

 

প্রায় চার বছর ধরে মস্তিষ্কে রক্তক্ষরণে গুরুতর অসুস্থ ছিলেন এই ক্রীড়াবিদ ও সংগঠক। হামিদা বেগম ছিলেন ষাট-সত্তরের দশকের অ্যাথলেট।

হামিদা বেগম খেলা ছাড়ার পরই জাতীয় ক্রীড়া পরিষদে সহকারী পরিচালক হিসেবে চাকরি করেন। পরবর্তীকালে ক্রীড়া প্রশাসক ও সংগঠক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। বাংলাদেশ আর্চারি ফেডারেশনের কোষাধ্যক্ষ, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সদস্য, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সদস্যও ছিলেন তিনি। ক্রীড়াঙ্গনে খেলোয়াড় ও সংগঠক হিসেবে অবদান রাখার জন্য হামিদা বেগমকে জাতীয় ক্রীড়া পুরস্কারে ভূষিত করা হয়।

২০১৭ সালে বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদিকা হয়েছিলেন হামিদা বেগম। সাধারণ সম্পাদিকা হওয়ার এক বছরের মধ্যেই ব্রেনস্ট্রোকে আক্রান্ত হন তিনি। এর পর থেকেই তিনি শয্যাশায়ী। স্বাভাবিকভাবে কথাবার্তা, চলাচল করতে পারতেন না। শনিবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। আজ বাদ আছর হ্যান্ডবল স্টেডিয়ামে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।