ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

খেলা

এএইচএফ কাপের ফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
এএইচএফ কাপের ফাইনালে বাংলাদেশ

কাজাখস্তানকে পাত্তাই দিল না বাংলাদেশ। এএইচএফ কাপের দ্বিতীয় সেমিফাইনালে প্রতিপক্ষকে ৮-১ গোলে উড়িয়ে টানা চতুর্থবারের মতো ফাইনালে বাংলাদেশ।

ম্যাচে একাই চার গোল করেছেন আশরাফুল ইসলাম।  

শনিবার ইন্দোনেশিয়ার জাকার্তায় পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করে খেলেছে বাংলাদেশ দল।

আশরাফুল-খোরশেদরা কাজাখস্তানকে কোনো রকম সুযোগ দেননি। ম্যাচ শুরুর ৭ ও ৯ মিনিটে পেনাল্টি কর্নারে জোড়া গোল করে বাংলাদেশকে এগিয়ে নেন আশরাফুল ইসলাম। দ্বিতীয় কোয়ার্টারে বাংলাদেশ কোনো গোল করতে পারেনি, কাজাখস্তানও পারেনি ম্যাচে ফিরতে।  

তৃতীয় কোয়ার্টারে চার গোল করে কাজাখস্তানকে ম্যাচ থেকে ছিটকে দেয় বাংলাদেশ। ৩৪ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করেন খোরশেদুর রহমান। ৪০ ও ৪১ মিনিটে দুই গোল করে নিজের চতুর্থ গোল পূরণ করেন আশরাফুল ইসলাম। ৪৫ মিনিটে বাংলাদেশকে ষষ্ঠ গোল এনে দেন খোরশেদ।

চতুর্থ ও শেষ কোয়ার্টারে আরও দুই গোল করে বাংলাদেশ। ৪৯ মিনিটে রাসেল মাহমুদের পেনাল্টি কর্নার এবং ৫১ মিনিটে সোহানুর রহমান সবুজের ফিল্ড গোলে ফাইনাল নিশ্চিত হয় বাংলাদেশের। শেষ দিকে এক গোল শোধ দেয় কাজাখস্তান।

শিরোপা ধরে রাখার মিশনে আগামীকাল ফাইনালে ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। দ্বিতীয় সেমিফাইনালে শ্রীলঙ্কাকে ২-১ গোলে হারায় ওমান।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।