ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

পুঁজিবাজারের প্রভিশন সুবিধার মেয়াদ বেড়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
পুঁজিবাজারের প্রভিশন সুবিধার মেয়াদ বেড়েছে

ঢাকা: বর্তমান বাজার পরিস্থিতি বিবেচনায় এবং পুঁজিবাজারের উন্নয়নের স্বার্থে স্টক ডিলার হিসেবে এবং মার্চেন্ট ব্যাংকের নিজস্ব পোর্টফোলিওতে পুনঃমূল্যায়নজনিত অনাদায়কৃত ক্ষতির বিপরীতে রক্ষিতব্য প্রভিশন সংক্রান্ত ঐচ্ছিক সুবিধার মেয়াদ ৩১ ডিসেম্বর ২০২৫ সাল পর্যন্ত বাড়িয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

 বুধবার (১৫ মার্চ) রাত ১১টার দিকে বিএসইসির নির্বাহী পরিচালক ও কমিশন মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ৮৫৯ তম কমিশন সভা গত ১৪ মার্চ কমিশনের সভা কক্ষে চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত- উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় যে, বর্তমান বাজার পরিস্থিতি বিবেচনায় এবং পুঁজিবাজারের উন্নয়নের স্বার্থে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নির্দেশনা নং এসইসি/ সিএমআরআরসিডি/২০০৯-১৯৩/১৯৬ তারিখ ২৮ ডিসেম্বর ২০১৬ এর নির্দেশনা (১) এর ক) এবং (২) এর ক) এর মাধ্যমে স্টক ডিলার হিসাবে এবং মার্চেন্ট ব্যাংকের নিজস্ব পোর্টফোলিওতে পুনঃমূল্যায়নজনিত অনাদায়কৃত ক্ষতির বিপরীতে রক্ষিতব্য প্রভিশন সংক্রান্ত ঐচ্ছিক সুবিধার মেয়াদ ৩১ ডিসেম্বর ২০২৫ পর্যন্ত বর্ধিত করার সিদ্ধান্ত গৃহীত হয়।

বাংলাদেশ সময়:  ০১০৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।