ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

পুঁজিবাজারে সরকারি কোম্পানি অন্তর্ভুক্তির নির্দেশনা প্রধানমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, মে ৯, ২০২৪
পুঁজিবাজারে সরকারি কোম্পানি অন্তর্ভুক্তির নির্দেশনা প্রধানমন্ত্রীর

ঢাকা: পুঁজিবাজারে সরকারি কোম্পানিকে অন্তর্ভুক্তি করার জন্য অর্থ মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছেন একনেকের চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

বৃহস্পতিবার (০৯ মে) শেরে বাংলা নগরস্থ এনইসি সম্মেলন কক্ষে একনেকের সভায় এ নির্দেশনা দিয়েছেন তিনি।

সভা শেষে সাংবাদিকদের কাছে এ তথ্য তুলে ধরেন পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সত্যজিত কর্মকার। এ সময় পরিকল্পনা মন্ত্রী আব্দুস সালাম ও প্রতিমন্ত্রী শহীদুজ্জামান তালুকদার উপস্থিত ছিলেন।

সচিব বলেন, সরকারি প্রতিষ্ঠানকে পর্যায়ক্রমে পুঁজিবাজারে অন্তর্ভুক্তি করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন, ছাতক সিমেন্ট কারখানাসহ সরকারি প্রতিষ্ঠানগুলোকে শেয়ারবাজারে অন্তর্ভুক্তি করা যায় কী-না সে বিষয়ে অর্থ বিভাগ ব্যবস্থা নেবে।

এছাড়া একনেক সভায় শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়সহ ১০টি প্রকল্প উপস্থাপন করা হয়। প্রায় ৫ হাজার ৫৬৩ কোটি ৬৮ লাখ টাকা ব্যয় সম্বলিত মোট ১০টি প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। এর মধ্যে সরকারি অর্থায়ন ৫ হাজার ২০৩ কোটি ২১ লাখ টাকা এবং বৈদেশিক অর্থায়ন ৩৬০ কোটি ৪৭ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, মে ০৯, ২০২৪
এসএমএকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।