ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

আইপিওতে প্যাসিফিক ডেনিমসের আবেদন শুরু ১১ ডিসেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
আইপিওতে প্যাসিফিক ডেনিমসের আবেদন শুরু ১১ ডিসেম্বর

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনের জন্য আগামী ১১ ডিসেম্বর থেকে আবেদন শুরু হচ্ছে প্যাসিফিক ডেনিমসের। যা চলবে ১৯ ডিসেম্বর পর্যন্ত।

ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনের জন্য আগামী ১১ ডিসেম্বর থেকে আবেদন শুরু হচ্ছে প্যাসিফিক ডেনিমসের। যা চলবে ১৯ ডিসেম্বর পর্যন্ত।

কোম্পানি সূত্র জানায়, নয় দিনে কোম্পানিটি বাজার থেকে ৭৫ কোটি টাকা সংগ্রহ করবে। এর আগের এ টাকা উত্তোলনের জন্য পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছ থেকে অনুমোদন নিয়েছে কোম্পানিটি।
শেয়ার প্রতি অভিহিত মূল্য ১০ টাকা করে কোম্পানিটি ৭ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যুর মাধ্যমে এ টাকা সংগ্রহ করবে। উত্তোলিত এ টাকার মধ্যে ৪৭ কোটি ৯৪ লাখ টাকা দিয়ে ব্যবসা সম্প্রসারণ, ২৫ কোটি টাকা দিয়ে ঋণ পরিশোধ ও ২ কোটি ৬ লাখ টাকা আইপিও ব্যয় নির্বাহের কাজে ব্যবহার করবে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড।

সূত্র আরো জানায়, সর্বশেষ গত বছর ১৬৮ কোটি ২৫ লাখ টাকার পণ্য বিক্রি করেপ্যাসিফিক ডেনিমস। ফলে এ সময়ে কোম্পানিটির কর বাদে প্রায় ১০ কোটি টাকা নিট মুনাফা বা শেয়ারপ্রতি ২.৬৩ টাকা আয় হয়েছে। আর শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো হয় ২ টাকা। ৩৮ কোটি টাকা পরিশোধিত মূলধনের কোম্পানিটিতে ২০১৫ সালের ৩১ ডিসেম্বরে শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৬.৪৩ টাকায়।
 
প্রাইভেট লিমিটেড হিসাবে ২০০৩ সালে গঠিত প্যাসিফিক ডেনিমস ২০০৭ সালে বাণিজ্যিক উৎপাদন শুরু করে। ২০১১ সালে পাবলিক লিমিটেড কোম্পানিতে রুপান্তরিত হয়।

বাংলাদেশ সময়: ০১৩৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
এমএফআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।