ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

খেলা

অস্ট্রেলিয়ান ওপেনে ফিরেই দারুণ জয় জোকোভিচের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
অস্ট্রেলিয়ান ওপেনে ফিরেই দারুণ জয় জোকোভিচের

করোনা ভাইরাসের ভ্যাকসিন নিতে অস্বীকার করায় গত অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারেননি নোভাক জোকোভিচ। কিন্তু এই সার্বিয়ান টেনিস কিংবদন্তি এবার বীরদর্পে ফিরলেন পুরনো মঞ্চে।

আর ফিরেই পেলেন দারুণ এক জয়ের দেখা।  

বিতর্কিত সেই বিদায়ের পর মেলবোর্নে নিজের প্রথম গ্র্যান্ড স্ল্যাম ম্যাচে আজ স্প্যানিশ ৭৫তম বাছাই রবের্তো কারবায়েসকে ৬-৩, ৬-৪, ৬-০ গেমে উড়িয়ে দিয়েছেন ৩৫ বছর বয়সী চতুর্থ বাছাই জোকোভিচ।  

রড লেভার অ্যারেনাতে (মেলবোর্ন পার্ক) সমর্থকরা জোকোভিচকে দারুণভাবে স্বাগত জানিয়েছে। অনেকের হাতে ছিল তার ছবি সম্বলিত ব্যানার ও সার্বিয়ার পতাকা। ১৫ হাজার দর্শকধারণ ক্ষমতার স্টেডিয়াম ছিল কানায় কানায় পূর্ণ, যারা তারস্বরে তার নামে জয়ধ্বনি করেছেন। ম্যাচ জিতে তাই সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা জানাতে ভোলেননি সাবেক নাম্বার ওয়ান।  

অথচ গত বছর জোকোভিচকে একপ্রকার অপমান করে বের করে দেওয়া হয়েছিল অস্ট্রেলিয়ান ওপেন থেকে। কারণ কোভিডের টিকা নেননি তিনি। অস্ট্রেলিয়া সরকার এ ব্যাপারে কঠোর অবস্থান গ্রহণ করলেও 'জোকার' কিছুতেই টিকে নিতে রাজি হননি। তবে এবার বছরের শুরুতেই দৃশ্যপট পুরোপুরি বদলে গেছে। এখন তাকে দেখানো হচ্ছে বীরের সম্মান।  

গতবার দুইটি টুর্নামেন্টে খেলতে না পারায় গ্র্যান্ডস্ল্যাম জেতার রেকর্ডে পিছিয়ে পড়েছেন জোকোভিচ। অস্ট্রেলিয়ার মতো একই কারণে ইউএস ওপেনেও ছিলেন না তিনি। এই সুযোগে ২২তম গ্র্যান্ডস্ল্যাম জিতে এগিয়ে গেছেন স্প্যানিশ গ্রেট রাফায়েল নাদাল।  

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।