ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

আরও ইতিহাস গড়তে চান জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
আরও ইতিহাস গড়তে চান জোকোভিচ

অস্ট্রেলিয়ান ওপেনে পুরুষ এককে শিরোপা কার হাতে উঠবে তা আগে থেকেই অনুমিত ছিল। এবং দিনশেষে সেটাই হয়েছে।

স্তেফানোস সিৎসিপাসকে ফাইনালে ৬-৩, ৭-৬ (৭-৪), ৭-৬ (৭-৫) গেমে হারিয়ে শিরোপা উঁচিয়ে ধরেন নোভাক জোকোভিচ। ২২ গ্র্যান্ড স্ল্যাম জিতে ছুঁয়ে ফেললেন সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যামের মালিক রাফায়েল নাদালকে।  

ইদুর-বিড়াল লড়াইটি  আগে ছিল তিন জনের মধ্যে। রজার ফেদেরার বিদায় বলায় এখন তা নাদাল-জোকোভিচের মধ্যেই সীমাবদ্ধ। ফ্রেঞ্চ ওপেনে একে অপরকে ছাড়িয়ে যাওয়ার লক্ষ্যে নামবেন এই দুই তারকা। জোকোভিচ তো মনের ভেতর ঠাঁই করে রেখেছেন যে চূড়ায় থেকেই র‍্যাকেট তুলে রাখতে চান তিনি। গড়তে চান আরও ইতিহাস।

মেলবোর্নের ইয়ারা নদীর পাশে সবুজ গালিচায় শিরোপা হাতে নিয়ে ফটোসেশনের পর জোকোভিচ বলেন, ‘অবশ্যই আমার প্রফেশনাল লক্ষ্য ও উচ্চাশা রয়েছে। সেটা হলো গ্র্যান্ড স্ল্যাম জেতা ও বিশ্বের এক নম্বর খেলোয়াড় হওয়া। তাই আমি এই খেলায় আরও ইতিহাস গড়তে চাই, এতে কোনো সন্দেহ নেই। ’

‘আমি সত্যিই এখানে থামতে চাই না। তেমন কোনো উদ্দেশ্য আমার নেই। আমার খেলা আমার কাছে অসাধারণ লাগছে। আমি জানি, যখন শারীরিক ও মানসিকভাবে ভালো বোধ করি, তখন যে কারও বিপক্ষে যেকোনো স্ল্যাম জয়ের সুযোগ আছে আমার। ’

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।