ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

খেলা

এসপিরেন্ট ২ দাবায় চ্যাম্পিয়ন ফাহাদ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
এসপিরেন্ট ২ দাবায় চ্যাম্পিয়ন ফাহাদ

এসপিরেন্ট ২ দাবায় ওয়াকওভার পেয়ে চ্যাম্পিয়ন হয়েছেন বাংলাদেশের আন্তর্জাতিক মাস্টার ফাহাদ রহমান। ২০১৯ সালের পর থেকে গ্র্যান্ডমাস্টার নর্মের জন্য চেষ্টা করে যাচ্ছেন ফাহাদ।

তবে পারছেন না। এবারের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলেও নর্ম পাননি ফাহাদ।

নর্ম করতে লাগে ৯ ম্যাচে ৭ পয়েন্ট। ফাহাদ পেয়েছেন ৯ ম্যাচে ৬ পয়েন্ট। তবে আজ শেষ দিনে নাটকীয়ভাবে এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়ে গেছেন ফাহাদ। একই পয়েন্ট পেয়ে ভারতের ফিদে মাস্টার পানিসার বিদান্ত রানার-আপ হয়েছেন। আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ও ফিদে মাস্টার পানিসার বিদান্তের অর্জিত পয়েন্ট সমান হওয়ায় টাইব্রেকিংয়ে জয়ের সংখ্যা বেশি হওয়ায় আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান চ্যাম্পিয়ন ও ফিদে মাস্টার পানিসার বিদান্ত রানার-আপ হন।  

এই টুর্নামেন্ট ফাহাদ শুরু করেছিলেন হার দিয়ে। অষ্টম রাউন্ড পর্যন্ত তিনি কখনো শীর্ষে ছিলেন না। আজ শেষ রাউন্ডে ফাহাদ গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোর্শেদের বিপক্ষে ওয়াকওভার পায়। নিয়াজ সময়মতো উপস্থিত হতে পারেননি বলে জানা গেছে। ফাহাদ জিতেছেন অন্য দিকে গতকাল যারা লিডে ছিলেন তারা আজ ড্র করেন। ফলে ফাহাদের চ্যাম্পিয়নশিপ অনেকটা সৌভাগ্যবশতই৷

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।