ঢাকা, শুক্রবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জুন ২০২৪, ০৬ জিলহজ ১৪৪৫

খেলা

শেখ কামাল জুনিয়র অ্যাথলেটিকসের শেষ দিনে দুই জাতীয় রেকর্ড

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, মে ২৬, ২০২৪
শেখ কামাল জুনিয়র অ্যাথলেটিকসের শেষ দিনে দুই জাতীয় রেকর্ড

শেখ কামাল জাতীয় জুনিয়র অ্যাথলেটিকসের পর্দা নেমেছে। আজ আসরের শেষ দিনে দুটি জাতীয় রেকর্ড হয়েছে।

৪০০ মিটার স্প্রিন্টে আজমি খাতুন এবং ট্রিপল জাম্পে (কিশোর) তামিম হোসাইন জাতীয় রেকর্ড গড়ে চ্যাম্পিয়ন হয়েছেন।  

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের ব্যবস্থাপনায় শেখ কামাল ৩৮তম জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস প্রতিযোগিতা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। তিন দিনব্যাপী প্রতিযোগিতায় হয়েছে ৭টি নতুন জাতীয় রেকর্ড। এর মধ্যে তৃতীয় দিনেই হয়েছে ২টি রেকর্ড। ৪০০ মিটার স্প্রিন্টে ৫৮.৫৮ সেকেন্ড সময়ে নিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েছেন বিকেএসপির আজমি খাতুন। পূর্বের রেকর্ড রাজবাড়ী জেলা ক্রীড়া সংস্থার চায়না খাতুনের। তিনি সময় নিয়েছিলেন ১ মিনিট।

এছাড়া ট্রিপল জাম্পে (কিশোর) বিকেএসপির তামিম হোসাইন ১৪.৫৬ মিটার দূরত্ব অতিক্রম করেছেন। পূর্বে এই ইভেন্টে একই সংস্থার মিজবাহ আহমেদ ১৪.৪১ মিটার দূরত্ব অতিক্রম করে বেকর্ড নিজের করে রেখেছিলেন।

৪০০ মিটার (বালক) ইভেন্টে স্বর্ণপদক অর্জন করেছেন বিকেএসপির মো. ছানি ইসলাম ছানি। তার টাইমিং ছিল ৫৩ সেকেন্ড। ৪০০ মিটার (বালিকা) ইভেন্টে স্বর্ণপদক অর্জন করেছেন বিকেএসপির মিম আক্তার। ৪০০ মিটার (কিশোর) ইভেন্টে স্বর্ণপদক অর্জন করেছেন বিকেএসপির জামিল আহমেদ।  

৩ দিনে ৪২টি ইভেন্টের পদক তালিকায় বিকেএসপি ২৬টি স্বর্ণ, ১২ টি রৌপ্য এবং ৯টি ব্রোঞ্জ সহ মোট ৪৭টি পদক নিয়ে পদক তালিকার শীর্ষে অবস্থান করছে। ৪টি স্বর্ণ, ৫টি রৌপ্য এবং ৬টি ব্রোঞ্জ সহ মোট ১৫টি পদক নিয়ে ২য় অবস্থানে আছে নোয়াখালী জেলা ক্রীড়া সংস্থা, ৩টি স্বর্ণ, ১টি রৌপ্য এবং ৩টি ব্রোঞ্জ সহ মোট ৭টি পদক নিয়ে ৩য় অবস্থানে আছেন কিশোরগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা।

এবারের প্রতিযোগিতায় ৪৫টি সংস্থার ৩৯২ জন অ্যাথলেট অংশগ্রহণ করেছেন। তার মধ্যে বালক ৭১ জন, বালিকা ৯৯ জন ও কিশোর ১৬২ জন এবং কিশোরী ৬০জন। ৪টি গ্রুপে ৪২টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে বালক-বালিকা (অনূর্ধ্ব-১৭) ১৪টি ইভেন্টে এবং কিশোর-কিশোরী (অনূর্ধ্ব-১৯) ২৮টি ইভেন্টে।

এই প্রতিযোগিতার আজ আনুষ্ঠানিক সমাপনী ঘোষণা করেন প্রতিযোগিতা আয়োজক কমিটির আহবায়ক ও বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সহ-সভাপতি মোহাম্মদ জায়েদুল আলম। সমাপনী অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু।  

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, মে ২৬, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।