ঢাকা, রবিবার, ২৪ ভাদ্র ১৪৩১, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪ রবিউল আউয়াল ১৪৪৬

খেলা

প্যারিস প্যারা অলিম্পিকে ব্যর্থতার কারণ জানালেন আর্চার ঝুমা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৪
প্যারিস প্যারা অলিম্পিকে ব্যর্থতার কারণ জানালেন আর্চার ঝুমা

প্যারা আর্চার ঝুমা আক্তার অল্পের জন্য প্যারিস প্যারা অলিম্পিক ২০২৪ এর র্যাংকিং রাউন্ডের বাধা পেরুতে পারেননি। টাইব্রেকারে পোল্যান্ডের প্রতিযোগীর কাছে হেরে এবারের মতো আসর থেকে বিদায় নেন বাংলাদেশের এই প্রতিভাবান খেলোয়াড়।

 

ঝুমা ওয়াইল্ড কার্ডের করুণায় নয়, নিজ যোগ্যতায় সরাসরি কোয়ালিফাই করে প্যারিসে খেলতে এসেছেন। গত মার্চে আরব আমিরাতে অনুষ্ঠিত প্যারা অলিম্পিকের চূড়ান্ত কোয়ালিফায়িং টুর্নামেন্টে ব্রোঞ্জ জিতে সরাসরি অলিম্পিকের টিকিট পান তিনি। সেই টিকিট নিয়ে চলমান প্যারিস প্যারা অলিম্পিকে অংশ নেন।  

শুরুতেই প্যারিস প্যারা অলিম্পিক থেকে বিদায় নেওয়াতে ভীষণ কষ্ট পেয়েছেন ঝুমা। ওই রাতে ঘুমাতেই পারেননি। অথচ এবারের আসরে অনেক দূর যাওয়ার স্বপ্ন ছিল তার। কেন যেতে পারলেন না সেই ব্যাখ্যাও দিয়েছেন ঝুমা। দেশে-বিদেশে আন্তর্জাতিক ম্যাচ না খেলে অলিম্পিকের মতো বড় আসরে অংশ নেওয়া ঠিক হয়নি মন্তব্য ঝুমার।  

এ ব্যাপারে ঝুমা আক্তার বলেন, ‘গত মার্চে আরব আমিরাতের টুর্নামেন্টে ভালো করার পর আমরা আর কোনো আন্তর্জাতিক ম্যাচই খেলিনি। শুধুই বিকেএসপিতে অনুশীলন করেছি মাত্র। ন্যাশনাল প্যারা অলিম্পিক কমিটি অব বাংলাদেশের সেক্রেটারি ইঞ্জিনিয়ার মাকসুদুর রহমান স্যারকে বলেছিলাম আমাদের আরও বেশি করে আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নেওয়ার ব্যবস্থা করতে। হোয়াটসঅ্যাপে অনেকবার মেসেজও দিয়েছি। মাকসুদ স্যার আমার কথা শোনেননি। টাকার অভাবের কথা বলে দেশের বাইরে অনুশীলনের জন্য আমাদের পাঠানো হয়নি। যার দরুণ আমরা আসরে ভালো করতে পারিনি। ’

ঝুমার মতে, মাকসুদুর রহমান চাইলে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে পারতেন। তবে তেমনটি করেননি। প্যারা আসরগুলোর প্রতি আরও যত্নশীল হলে দেশের জন্য ভালো ফল বয়ে আনা সম্ভব বলেই বিশ্বাস ঝুমার।  

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।