ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

খেলা

নেপালের বিপক্ষে জয়ের পরও প্রাপ্তি-অপ্রাপ্তির খোঁজে জেমি ডে

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২০
নেপালের বিপক্ষে জয়ের পরও প্রাপ্তি-অপ্রাপ্তির খোঁজে জেমি ডে

করোনার দীর্ঘ বিরতির পর মাঠে ফিরেই সফরকারী নেপালকে ২-০ গোলে হারিয়ে প্রত্যাবর্তনের ম্যাচটা স্মরণীয় করে রেখেছে বাংলাদেশ। মুজিববর্ষ ফুটবল সিরিজের প্রথম আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জয় পেলো জেমি ডের দল।

তবে, ম্যাচ জিতলেও দলের কিছু কিছু জায়গায় উন্নতি করতে হবে বলে মনে করেন জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে। দ্বিতীয়ার্ধের খেলায় খুশি হতে পারেননি তিনি।

শুক্রবার (১৩ নভেম্বর) ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এমটাই জানিয়েছেন জেমি ডে। প্রথমার্ধে গোছানো ফুটবল খেললেও দ্বিতীয়ার্ধে বল দখলে নিয়ন্ত্রণ হারায় বাংলাদেশ। দ্বিতীয় গোল পাওয়ার আগ পর্যন্ত বেশ অগোছালো ফুটবল খেলেছে বাংলাদেশ, যেটা কোচকে খুশি করতে পারেনি।

জেমি ডে বলেন, দু’টি গোলই খুব ভালো হয়েছে, ফিনিশিং ভালো ছিল। দ্বিতীয় গোল ম্যাচটা শেষ করে দিয়েছে। এরপর আরও কয়েকটা গোল হতে পারতো, কিন্তু হয়নি। তবে দল জেতায় আমি খুব খুশি। দ্বিতীয়ার্ধে নেপাল ভালো খেলেছে। বলের দখল ও নিয়ন্ত্রণ ওদের ছিল। '

তিনি আরও বলেন, 'এটা আমার কাছে প্রি-সিজন ম্যাচ ছিল। কারো চোট পায়নি, এটা ভালো ব্যাপার। আমাদের সামনে আরও কঠিন ম্যাচ আছে। কাতারের মাঠে খেলতে যাবো। সেখানে আরও কঠিন ম্যাচ হবে। এ জয় আমার কাছে অতটা গুরুত্বপূর্ণ নয়। এ জয়ে ভেসে যাচ্ছি না। দ্বিতীয় ম্যাচ (নেপালের বিপক্ষে) কঠিন হবে। '

ম্যাচ জিতলেও পুরো ম্যাচে মাঝমাঠ নিয়ন্ত্রণে ছিল না বাংলাদেশের। অধিনায়ক জামাল ভূঁইয়া ছিলেন নিজের ছায়া হয়ে। তাকে উঠিয়ে নেন কোচ। বদলি ফুটবলাররাও ভালো খেলতে পারেননি।

'মিডফিল্ডে দুই বছর পর খেলছে ফাহাদ। বাকিরা আট মাস পর খেলছে। ফলে খেলোয়াড়দের মধ্যে কিছুটা জড়তা থাকবে, এটা স্বাভাবিক। এভাবে দীর্ঘ বিরতি দিয়ে খেলতে নামার পর স্বাভাবিক খেলা সহজ নয়। প্রথমার্ধে ভালো ছিল, কিন্তু দ্বিতীয়ার্ধ নিখুঁত ছিল না। '

বাংলাদেশ সময়: ২৩৪৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২০
আরএআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।