ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

খেলা

আর্চারিতে বাংলাদেশের রৌপ্য জয়

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, মে ১০, ২০২২
আর্চারিতে বাংলাদেশের রৌপ্য জয়

আর্চারির রিকার্ভ ইভেন্টের তুলনায় কম্পাউন্ড ইভেন্টে বাংলাদেশের সাফল্য তুলনামূলক কম। তবে ইরাকের সুলাইমানিয়া শহরে চলামান এশিয়া কাপ ওয়ার্ল্ড র‍্যাংকিং, স্টেজ-২ আর্চারি টুর্নামেন্টের কম্পাউন্ড ইভেন্টগুলোতে আগের চাইতে বেশি সাফল্য পেয়েছে বাংলাদেশ।

 

কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টে বাংলাদেশকে হারিয়ে স্বর্ণ পদক জয় করেছে ভারত। ফাইনালে বাংলাদেশকে ২২৪-২১৮ পয়েন্টে হারিয়েছে তারা। নেওয়াজ আহমেদ, মিঠু রহমান এবং মোহাম্মদ আশিকুজ্জামানকে নিয়ে গড়া দল এবার রৌপ্য পদক জয় করেছে।

ছেলেদের দলগত ইভেন্টে রৌপ্য পদক জয় করলেও মেয়েদের দলগত ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতেছে বাংলাদেশ। বন্যা আক্তার, শ্যামলি রায় এবং সুমা বিশ্বাসকে নিয়ে গড়া দল ১৯০-১৭৭ পয়েন্টে ইরাককে হারিয়ে ব্রোঞ্জ জয় করেছে।  

এছাড়া মিশ্র দলগত ইভেন্টেও ইরাককে হারিয়ে ব্রোঞ্জ পদক জয় করেছে বাংলাদেশ। ইরাককে ১৫২-১৪১ পয়েন্টে হারিয়েছেন আশিকুজ্জামান এবং শ্যামলি রায়। সব মিলিয়ে এই পর্যন্ত এই টুর্নামেন্টে বাংলাদেশ আর্চারি দল একটি রৌপ্য এবং দুটি ব্রোঞ্জ পদক জয় করেছে।

রিকার্ভ ইভেন্টে এখনো বাংলাদেশের স্বর্ণ পদক জয়ের সম্ভাবনা রয়েছে। আর্ন্তজাতিক ইভেন্টগুলোতে রিকার্ভ ইভেন্টে সাফল্যের দেখা মিললেও কম্পাউন্ড ইভেন্টে আশানুরূপ পারফরম্যান্স করতে পারেনি বাংলাদেশ।  

গত র্মাচে থাইল্যান্ডে অনুষ্ঠিত এশিয়া কাপ র্আচারি স্টেজ ওয়ানে কম্পাউন্ডের পুরুষ দলগত ইভন্টে ব্রোঞ্জ পদকের লড়াইয়ে ইরানের কাছে হারে বাংলাদশ। তবে সেই তুলনায় এবার যথষ্টে ভালো স্কোরই করেছেন বাংলাদশের র্আচাররা।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, মে ১০, ২০২২
এএইচ/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।