ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

খেলা

ফ্র্যাঞ্চাইজি হকি লিগের ছয় আইকন যারা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
ফ্র্যাঞ্চাইজি হকি লিগের ছয় আইকন যারা

দেশে প্রথমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক হকি লিগ হকি চ্যাম্পিয়ন্স ট্রফি। দেশে হকিতে নতুন প্রাণ আনতে বসুন্ধরা গ্রুপের স্পোর্টস ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান এসিইর পৃষ্ঠপোষকতায় আয়োজিত হতে চলেছে এবারের লিগ।

 

আগামী ২৮ অক্টোবর থেকে শুরু হবে এই লিগ। আজ রাজধানীর ঢাকা ক্লাবে আয়োজিত হয়েছে বাংলাদেশের প্রথম ফ্র্যাঞ্চাইজি হকির প্লেয়ার ড্রাফট। ইতোমধ্যেই দেশি এবং বিদেশি ছয় আইকন খেলোয়াড় বাছাই করে নিয়েছে ছয় ফ্র্যাঞ্চাইজি।

জাতীয় দলের ১৯ খেলোয়াড়কে রাখা হয়েছিল আইকন ক্যাটাগরিতে। সেখানে ছয়টি দল ড্রাফট থেকে বেছে নেয় ছয় আইকনকে।  

প্রথম ডাকে ওয়ালটন ঢাকা বেছে নিয়েছে জাতীয় দলের রক্ষণভাগের খেলোয়াড় আশরাফুল ইসলামকে। সাইফ পাওয়ার খুলনা নিয়েছে গোলকিপার বিপ্লব খুজুরকে। একমি চট্টগ্রাম দলে নিয়েছে রক্ষণভাগের খেলোয়াড় রেজাউল করিম বাবুকে।  

রুপায়ণ গ্রুপ কুমিল্লার হয়ে খেলবেন ফরোয়ার্ড সোহানুর রহমান সোহান। মোনার্ক পদ্মায় অভিজ্ঞ ফরোয়ার্ড রাসেল মাহমুদ জিমি এবং মেট্টো এক্সপ্রেস বরিশালে খেলবেন রোমান সরকার।

ছয় বিদেশি আইকন খেলোয়াড়কে বেছে নিয়েছে দলগুলো। ভারতের দেভিন্দার ওয়ালমিকি খেলবেন একমি চট্টগ্রামে। আর্জেন্টিনার হুয়ান মার্তিন লোপেজক নিয়েছে মেট্টো এক্সপ্রেস বরিশাল। আরেক ভারতীয় চিঙ্গেলসানা সিংয়ের দল মোনার্ক মার্ট পদ্মা।  

রুপায়ণ গ্রুপ কুমিল্লায় খেলবেন ভারতীয় প্রদীপ মোর। আর্জেন্টাইন গিদো বেরেইরোসের দল সাইফ পাওয়ার খুলনা এবং ভারতের এসভি সুনীলকে নিয়েছে ওয়ালটন ঢাকা।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।