ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

তারার ফুল

গ্যাংস্টারের গার্লফ্রেন্ড!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৫
গ্যাংস্টারের গার্লফ্রেন্ড! জান্নাতুল পিয়া

এতোদিনে নিজেকে নিয়ে একটু পরীক্ষা-নিরীক্ষার শখ হয়তো জেগেছে পিয়ার। জান্নাতুল পিয়া, আগে তাকে শুধু মডেল বলে পরিচয় করিয়ে দেওয়া যেতো।

এখন সে সুযোগ নেই। ‘অভিনয়শিল্পী’ কিংবা ‘নায়িকা’ও যোগ করতে হবে পরিচয়ের সঙ্গে। ‘সুযোগটা’ নেই মানে, পিয়া-ই সেটা রাখেননি। তিনটে ছবি মুক্তি পেয়ে যাওয়ার পর, নাটক এবং অন্যান্য ক্ষেত্রে নিজেকে জড়িয়ে নেওয়ার পর, পরিচিতি-বৃদ্ধিও ঘটবে; সেটা স্বাভাবিক। তো, যেটা বলা হচ্ছিলো, পরীক্ষা-নিরীক্ষা, সেটা কেমন- ওদিকে একটু যাওয়া যাক।

পিয়া নিজেই বলেন, ‘নরমালি আমাকে সবাই গ্ল্যামারাসভাবে দেখে। যেমন পিয়া মানেই খুব হট, কিংবা গ্ল্যামার- এরকম কিছু একটা। ’ অবশ্য এই ধরে নেওয়া খুব একটা ভুল কিছু নয়। প্রথম থেকে তিনি এ বলয়েই নিজের চারপাশ ঘিরে নিয়েছেন। ভরসা রেখেছেন ‘অভিজাত-উচ্চবিত্ত’ চরিত্রে- সে মডেলিংই হোক, অথবা নাটক-সিনেমা। তবে ২০১৫-এর শেষভাগে এসে কী যেন মনে হলো তার! ঝকঝকে পোশাক-মেকাপ ছেড়ে শরীরে জড়িয়ে নিলেন শুভ্র শাড়ি। হয়ে উঠলেন প্রান্তিক জনপদের এক চরিত্র- রেনুবালা।

রেনুবালা বিধবা। দরিদ্র। থাকে সিটমহলে। ওই অঞ্চল নিয়েই গল্প। গল্প ‘শেষ প্রহর’ চলচ্চিত্রের। ক’দিন দৃশ্যধারণ করেও এসেছেন। যাবেন আবারও। পিয়া বলছিলেন, ‘একটা শাড়ি পড়ে, কালো মেকাপ নিয়ে, কাজল-লিপস্টিক ছাড়া... নিজেকে ভাঙার চেষ্টা করেছি খুব। আমাকে নিয়ে যখন কোনো পরিচালক চিন্তা করেন, ভাবেন, এ মেয়ে বোধহয় গ্ল্যামারের বাইরে যেতে পারবে না। তো ওইটার জন্য আমি খুব খেটেছি। এটা প্রমাণ করার জন্য যে- না, আমি এর বাইরেও কিছু করতে পারি। ’ পিয়া যখন ‘নিজেকে ভাঙার চেষ্টা’য় ব্যস্ত, রেনুবালায় মগ্ন, তখন দেশজুড়ে সময় গ্যাংস্টারের! মানে ‘গ্যাংস্টার রিটার্নস’। ছবিটি মুক্তি পেয়েছে চলতি সপ্তাহেই। ফলে তার দৌড়-ঝাঁপের অন্ত নেই।

পঞ্চম দিন চলছে মুক্তির। এ পর্যন্ত প্রত্যাশিত প্রতিক্রিয়া বেশ ভালোই। খুশি তিনি। আরও খুশি মিলতে পারতো। কিন্তু ছবিটি মুক্তি পেয়েছে বড় প্রতিকূল মুহূর্তে, যখন একদিকে বিপিএল আসর, ছাত্রছাত্রীদের পরীক্ষা চলছে, সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ, হঠাৎ করে মুক্তির তারিখ একসপ্তাহ এগিয়ে আসা- অন্যদিকে মাসের শেষ, চাকরিজীবীদের জন্য এ বড় দুঃসময়! তবু খুশি পিয়া। গ্যাংস্টারের গার্লফ্রেন্ড হিসেবে নিজেকে প্রমাণ করতে পেরে, ‘রেনুবালা’ হিসেবে নিজেকে প্রমাণের অপেক্ষায় থাকতে পেরে।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ