ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

পর্যটন

বান্দরবানে ৩ উপজেলায় ভ্রমণে আবারও নিষেধাজ্ঞা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
বান্দরবানে ৩ উপজেলায় ভ্রমণে আবারও নিষেধাজ্ঞা

বান্দরবান: বান্দরবানের ৩ উপজেলায় আবারও ভ্রমণ নিষিদ্ধ করেছে স্থানীয় জেলা প্রশাসন।  

১৫ মার্চ (বুধবার) সন্ধ্যায় বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বান্দরবানের রোয়াংছড়ি,রুমা ও থানচি উপজেলায় স্থানীয় ও বিদেশী পর্যটকদের ভ্রমণে নিষিদ্ধ করা হলো। তবে এ তিন উপজেলা ব্যতীত বাকি ৪ উপজেলায় পর্যটকরা ভ্রমণ করতে পারবেন।

বিষয়টির বিস্তারিত জানতে বান্দরবানের জেলা প্রশাসক ও  জেলা ম্যাজিস্ট্রেট ইয়াছমিন পারভীন তিবরীজির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি বলেন, বান্দরবানের দুর্গম পাহাড়ের কয়েকটি উপজেলায় সন্ত্রাসীদের ধরতে অভিযান পরিচালনা হচ্ছে। তাই এই মুহূর্তে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাতে কোন পর্যটক কোথাও গিয়ে কোনো বিপদের মুখোমুখী না হন। সেজন্যই এই নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তবে পরিস্থিতি একটু ভালো হলে এই নিষেধাজ্ঞা আবার তুলে নেওয়া হবে।

সূত্র জানায়,বান্দরবানের দুর্গম পাহাড়ে সম্প্রতি নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র সদস্যরা পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি ন্যাশনাল ফ্রন্টের ( কেএনএফ) আস্তানায় লুকিয়ে থেকে সামরিক প্রশিক্ষণ গ্রহণ করছে। তাদের ধরতে যৌথবাহিনীর অভিযান অব্যাহত রয়েছে।  

এর আগেও বান্দরবান জেলা প্রশাসনের পক্ষ থেকে কয়েক দফা গণবিজ্ঞপ্তি জারি করে বিভিন্ন উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।