ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় চাকরিচুত্য শিক্ষকদের কর্মসূচি পালন, স্মারকলিপি পেশ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
ত্রিপুরায় চাকরিচুত্য শিক্ষকদের কর্মসূচি পালন, স্মারকলিপি পেশ 

আগরতলা (ত্রিপুরা): চাকরিতে ফিরিয়ে নেওয়ার দাবিতে মঙ্গলবার (৩ জানুয়ারি) মহাকরণ অভিযান কর্মসূচি পালন করেছে ১০ হাজার ৩২৩ চাকরিচুত্য শিক্ষকদের একাংশ। তারা তাদের কর্মসূচিতে শামিল করেছিল ছোট ছোট ছেলেমেয়ে এবং বৃদ্ধ ও অসহায় মা-বাবাকেও।

রাজধানীর রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে থেকে তারা মিছিল বের করে বিভিন্ন রাস্তা পরিক্রমা করে মহাকরণের উদ্দেশে যাওয়ার চেষ্টা করে। কুঞ্জবন এলাকার গান্ধী মূর্তি সংলগ্ন এলাকায় এলে পুলিশ তাদের অবরোধ করে। তখন তারা শান্তিপূর্ণ ভাবে ভিআইপি রোডে বসে পড়ে। অবরোধস্থল থেকে এক প্রতিনিধি দল মহাকরণে গিয়ে মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে তাদের দাবি সনদ তুলে দেয়। স্মারকলিপি দেওয়ার পরও তারা রাস্তা অবরোধ করে বসে থাকে। তাদের বক্তব্য মুখ্যমন্ত্রী এসে তাদের সঙ্গে দেখা করলেই তারা অবরোধ তুলে নেবে। দীর্ঘ সময় ধরে বসে থাকলেও মুখ্যমন্ত্রী তো দূরের কথা মুখ্যমন্ত্রীর হয়ে কোনো প্রতিনিধিও তাদের সঙ্গে দেখা করতে আসেনি। অবশেষে এক প্রকার বাধ্য হয়ে তারা রাস্তা অবরোধ তুলে নেয়। পরে তারা মিছিল করে রাজধানীর সিটি সেন্টার এলাকায় গিয়ে গণ-অবস্থানে বসে পড়ে। এখন দেখার বিষয় তাদের এই নতুন গণ-অবস্থান কতক্ষণ স্থায়ী হয়।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৩
এসসিএন/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।