ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আগরতলা

আগরতলায় বাম কংগ্রেসের যৌথ মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
আগরতলায় বাম কংগ্রেসের যৌথ মিছিল

আগরতলা, (ত্রিপুরা): ‌‘ভোট আমার অধিকার’ এ স্লোগানকেকে সামনে রেখে আগরতলায় বাম কংগ্রেসের যৌথ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

২০২৩ ত্রিপুরা বিধানসভা নির্বাচনে রাজ্যের ক্ষমতাশীল বিজেপিকে পরাস্ত করার জন্য ইতোমধ্যে জোট করেছে বিরোধীদল কংগ্রেস এবং বামফ্রন্ট।

সাধারণ মানুষের সামনে জোটের বার্তা ব্যাপকভাবে ছড়িয়ে দিতে শনিবার (২১ জানুয়ারি) সকালে আগরতলায় এক যৌথ মিছিলের আয়োজন করা হয় উভয় দলের তরফে।

‘আমার ভোট আমার অধিকার’ এই স্লোগান নিয়ে এ মিছিলটি রাজধানী আগরতলার রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমা করে।

মিছিল থেকে আহ্বান জানানো হয় রাজ্যের সাধারণ মানুষের ভোটের অধিকার সুনিশ্চিত করতে হবে। সেদিন রাজধানী আগরতলার বিভিন্ন রাস্তা পরিক্রমা করে ও রাজ্য মুখ্য নির্বাচন আধিকারিকের হাতে এই দাবিতে একটি ডেপুটেশন তুলে দেওয়া হয়।

তবে এদিনের এ মিছিলে কোনো রাজনৈতিক দলের পতাকা ব্যবহার করা হয়নি, মিছিলে শুধুমাত্র ভারতের জাতীয় পতাকা হাতে নিয়ে শামিল হয়ে ছিলেন সবাই।

মিছিলে উপস্থিত ত্রিপুরা রাজ্যের কংগ্রেস সরকারের সময়ের সাবেক মুখ্যমন্ত্রী সমীর রঞ্জন বর্মণ, বাম সরকারের সাবেক মুখ্যমন্ত্রী মানিক সরকার, সিআইএম নেতা পবিত্র কর, সিপিআইএম দলের ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক জিতেন্দ্র চৌধুরী, কংগ্রেসের ত্রিপুরা রাজ্যের ইনচার্জ অজয় কুমার, ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহা, ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের সাবেক সভাপতি গোপাল রায়সহ উভয় দলের অন্যান্য নেতারা।

মিছিলের শুরুতে সাবেক মুখ্যমন্ত্রী মানিক সরকার বলেন, মানুষ যদি ঘর থেকে বেরিয়ে আসে ও নিজেদের অধিকার রক্ষার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হন তাহলে কোনো শক্তি তাদেরকে আটকাতে পারবে না। পাশাপাশি নির্বাচন কমিশনের কাছে তাদের আবেদন তারা তাদের দায়িত্ব সম্পর্কে ঘোষণা দিয়েই যেন বসে না থেকে এগুলো কার্যকর করার বিষয়ে যেন এগিয়ে আসেন।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
এসসিএন/এএটি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।