ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় চলছে বিধানসভার ভোট 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
ত্রিপুরায় চলছে বিধানসভার ভোট  কেন্দে ভোটারদের লাইন।

আগরতলা, (ত্রিপুরা): ত্রিপুরা বিধানসভার ভোট গ্রহণ চলছে।  

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকাল ৭টা থেকে শুরু হয়েছে এ ভোটগ্রহণ, চলবে বিকেল চারটা পর্যন্ত।

 

এবার রাজ্যের মোট ৬০টি বিধানসভা আসনে বিভিন্ন রাজনৈতিক দল ও নির্দল মিলে প্রার্থী রয়েছেন মোট ২৫৯ জন। মোট ৩ হাজার ৩শ ৩৭টি কেন্দ্রে চলছে এ ভোট।  
 
রাজ্যে মোট ২৮ লাখ ১৩ হাজার ৪৭৮ জন ভোটার রয়েছেন। এদের মধ্যে সংখ্যা ১৪ লাখ ১৪ হাজার ৫৭৬ জন, নারী ভোটারের সংখ্যা ১৩ লাখ ৯৮ হাজার ৮২৫ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ৭৭ জন।  

মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা ইতোমধ্যে ভোট দিয়ে দিয়েছেন। তিনি টাউন বড়দয়ালী বিধানসভা আসনের রাজধানীর তুলসীবতী বালিকা বিদ্যালয়ের কেন্দ্রে গিয়ে তার ভোট দেন।

তিনি এই কেন্দ্রের বিজেপি প্রার্থী। ভোট দেওয়ার পর বেরিয়ে আসার সময় হাত তোলে জয়ের চিহ্ন দেখান সবাইকে।  

উপস্থিত সংবাদ মাধ্যমের কাছে তিনি জানান, রাজ্যে যাতে উন্নয়নের গতি অব্যাহত থাকে এই আহ্বান করছেন। পাশাপাশি বিরোধীদের জোট সম্পর্কে তার বক্তব্য তারা জানে জয়ী হতে পারবেন না, তাই তারা জোট হয়েছে। তবে তাদের পরাজয় নিশ্চিত।

বিভিন্ন ভোটকেন্দ্রে সকাল থেকেই ভোটারদের দীর্ঘলাইন দেখা গেছে। ভোটাররা দীর্ঘলাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন শান্তিপূর্ণভাবে। দু/একটি ঘটনার অভিযোগ ছাড়া এখন পর্যন্ত বড় ধরনের কোনো সংঘর্ষের খবর পাওয়া যায়নি।

নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, সকাল ৯টা পর্যন্ত সারা রাজ্যে গড়ে ভোট পড়েছে প্রায় ১৩ দশমিক ৯২ শতাংশ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এই ভোটের হার বাড়বে বলে আশা করা যাচ্ছে।  ভোটারদের আগ্রহ সৃষ্টি করতে কিছু কিছু জায়গায় মডেল ভোটকেন্দ্র  করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।