ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় নির্বাচন উত্তর সন্ত্রাস বন্ধে প্রশাসনের দ্বারস্থ সিপিআইএম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
ত্রিপুরায় নির্বাচন উত্তর সন্ত্রাস বন্ধে প্রশাসনের দ্বারস্থ সিপিআইএম

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা বিধানসভার নির্বাচনের প্রক্রিয়া ইতোমধ্যে শেষ হয়ে গিয়েছে। নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথগ্রহণ করানোর জন্য প্রস্তুতি চলছে।

নির্বাচন শেষ হয়ে গেলেও রাজ্যের পরিবেশ এখনো শান্ত হয়নি। বরং এই সময় রাজ্য জোরে চলছে নির্বাচন উত্তর সন্ত্রাস।  

দুষ্কৃতীদের আক্রমণে ধ্বংস হচ্ছে রাজ্যের একাংশ মানুষের বাড়িঘর, যানবাহনসহ সম্পত্তি। সেই সঙ্গে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হচ্ছে বাড়িঘর। এমনকি শারীরিক নিগ্রহ ও মেরে গুরুতর আহত করা হচ্ছে।  

বিশেষ করে আক্রমণের শিকার হচ্ছেন বিরোধী দলের কর্মী সমর্থকরা। ইতোমধ্যে হাজারেরও বেশি বিরোধী নেতাকর্মী আক্রান্ত বলে অভিযোগ সিপিআইএম দলের নেতৃত্বের।
 
এর প্রতিবাদে এবং অবিলম্বে বিরোধীদের কর্মী সমর্থকদের উপর নির্যাতন বন্ধের দাবিতে প্রশাসনের দ্বারস্থ সিপিআইএম দলের পশ্চিম জেলা কমিটি। রোববার (৫ মার্চ) কমিটির পক্ষ থেকে পশ্চিম জেলার জেলাশাসকের কাছে স্মারকলিপি দেওয়া হয়।  

এদিনের কর্মসূচির নেতৃত্বে ছিলেন সিপিআইএম দলের পশ্চিম জেলা কমিটির সম্পাদক রতন দাস।
স্মারকলিপি প্রদান শেষে দলের পশ্চিম জেলা কমিটির অফিসে এক সংবাদ সম্মেলন করে রতন দাস বলেন, তারা পশ্চিম জেলার জেলা শাসক দেবপ্রিয় বর্ধনের হাতে তাদের দাবি সনদ তুলে দিয়েছেন। তাদের তরফে জেলা শাসকের কাছে আহ্বান জানানো হয়েছে অবিলম্বে আক্রমণ বন্ধ করা এবং আক্রমণের সঙ্গে জড়িত ক্ষমতাসীন দল বিজেপির দুষ্কৃতীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

পাশাপাশি তিনি বলেন, রাজ্যজুড়ে নজিরবিহীন ভাবে আক্রমণের ঘটনা সংঘটিত হচ্ছে। এই ঘটনাগুলোর সঙ্গে জড়িত রয়েছে ক্ষমতাসীন দল বিজেপির দুষ্কৃতীরা। লাগাতার আক্রমণের ফলে তাদের দলের বহু নেতাকর্মী বাড়িঘরে থাকতে পারছে না। পুলিশ প্রশাসনের সামনে এ ধরনের ঘটনা ঘটছে অনেক ক্ষেত্রে। সাধারণ প্রশাসন এবং নির্বাচন কমিশনের এ ক্ষেত্রে যতটুকু কার্যকরী পদক্ষেপ নেওয়া উচিত ছিল তারা ততটুকু নিচ্ছে না বললেও দাবি করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৩
এসসিএন/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।