ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় নির্বাচন পরবর্তী সন্ত্রাস বন্ধে পাঁচ দফা দাবি পেশ পুলিশ মহানির্দেশককে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
ত্রিপুরায় নির্বাচন পরবর্তী সন্ত্রাস বন্ধে পাঁচ দফা দাবি পেশ পুলিশ মহানির্দেশককে

আগরতলা(ত্রিপুরা): ত্রিপুরায় নির্বাচন পরবর্তী সন্ত্রাস বন্ধের দাবিতে পুলিশ মহানির্দেশকের কাছে স্মারকলিপি দিয়েছে তিন দলের এক যৌথ প্রতিনিধি দল।  

মঙ্গলবার (১৮ এপ্রিল) বিকেলে আগরতলার আখাউড়া রোড এলাকার পুলিশ মহানির্দেশকের অফিসে গিয়ে যৌথভাবে স্মারকলিপি দেয় ত্রিপুরা পিপলস পার্টি, সিপিআইএমএল লিবারেশন ও গণমঞ্চ-এর এক প্রতিনিধি দলটি।

 

চলতি বছরের ২ মার্চ ত্রিপুরা বিধানসভা নির্বাচনের পর থেকে রাজ্যজুড়ে সন্ত্রাস চলছে। সন্ত্রাসের কারণে সাধারণ মানুষের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। বিশেষ করে বিরোধীদলের নেতাকর্মীদের বাড়িঘরে আক্রমণ চালানো হচ্ছে। লুট করে নিয়ে যাওয়া হচ্ছে বাড়ির জিনিসপত্র। অগ্নি সংযোগ করা হচ্ছে। এমনকি শারীরিকভাবে নিগ্রহ করা হচ্ছে কর্মীদের। অনেকেই বাড়িঘর ছেড়ে আত্মগোপন করতে বাধ্য হচ্ছেন বলে অভিযোগ বিরোধীদের একাংশের। এরই প্রেক্ষিতে এ স্মারকলিপি দেওয়া হলো।  

প্রতিনিধিদলের সদস্যরা নির্বাচন পরবর্তী সন্ত্রাস বন্ধসহ পাঁচ দফার দাবি সনদ পুলিশ মহানির্দেশকের হাতে তুলে দেন। দলটির পক্ষ থেকে সংবাদ মাধ্যমকে দাবিগুলো তুলে ধরেন সুব্রত ভৌমিক।  

তাদের দাবিগুলো হলো- যেকোনো ধরনের হামলা-হুজ্জতি-আর্থিক জোর জুলুম-সন্ত্রাস বন্ধ করতে হবে। পুলিশি তৎপরতা বৃদ্ধি করে হামলাকারী-সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ নিতে হবে। সন্ত্রাসে ক্ষতিগ্রস্তদের পর্যাপ্ত আর্থিকসহ সব ধরনের সহায়তা করতে হবে। যারা বাড়িঘর ছাড়া তাদের বাড়িঘরে ফিরিয়ে আনার ও নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। প্রত্যেক নাগরিকের জীবন-সম্পত্তি রক্ষা করতে ও নিরাপত্তা দিতে হবে।  

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
এসসিএন/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।