ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আগরতলা

তিনটি প্লেনে করে মণিপুর থেকে ত্রিপুরার শিক্ষার্থীদের আনা হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, মে ৬, ২০২৩
তিনটি প্লেনে করে মণিপুর থেকে ত্রিপুরার শিক্ষার্থীদের আনা হবে

আগরতলা (ত্রিপুরা): মণিপুরের অশান্ত পরিস্থিতিতে সে রাজ্যে অবস্থানরত ত্রিপুরার ছাত্র-ছাত্রীসহ সাধারণ মানুষের বিষয়ে ত্রিপুরা সরকারের পদক্ষেপ সম্পর্কে রাজ্যবাসীকে জানালেন মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা।  

শনিবার (৬ মে) সন্ধ্যায় মহাকরণে এক সংবাদ সম্মেলনে মুখ্যমন্ত্রী এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

তিনি বলেন, মণিপুরের উদ্ভুত পরিস্থিতি নিয়ে ত্রিপুরা রাজ্য সরকার শুরু থেকেই নিয়মিত পর্যালোচনা করছে। প্রশাসনিক স্তরে আলোচনা ছাড়াও মনিপুর সরকারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে। ইতোমধ্যে হেল্প লাইন চালু করা হয়েছে। রাজ্যের পাঠরত ছাত্রছাত্রীদের অভিভাবকদের সঙ্গে গতকাল (৫ মে) আলোচনা করা হয়। রাজ্যের পাঠরত ছাত্রছাত্রীদের রাজ্যে ফিরিয়ে নিয়ে আসার জন্য বিশেষ বাণিজ্যিক বিমানের ব্যবস্থা করার জন্য আজ (৬ মে) কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রীকে অনুরোধ জানানো হয়। সেই পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রক ইম্ফল থেকে আগরতলা পর্যন্ত একটি অতিরিক্ত বাণিজ্যিক বিমান চালানোর সিদ্ধান্ত জানিয়েছে। এদিন মধ্যরাতে বিমানটি ইম্ফল থেকে আগরতলায় আসবে। ইচ্ছুক ছাত্রছাত্রীদের অভিভাবকদের অবিলম্বে এ বিষয়ে হেল্পলাইনের মাধ্যমে যোগাযোগ করতে অনুরোধ করা হচ্ছে।

পাশাপাশি মুখ্যমন্ত্রী আরও জানান, এ বিষয়ে দু'দফায় পর্যালোচনা বৈঠক করা হয়। মুখ্যসচিব জে কে সিনহা এবং রাজ্য পুলিশের মহানির্দেশক অমিতাভ রঞ্জনসহ উচ্চপদস্থ আধিকারিকরা উপস্থিত ছিলেন। আজ মধ্যরাতে বিশেষ বিমান ছাড়াও ইম্ফল থেকে গৌহাটি পর্যন্ত আরেকটি বিমানের ব্যবস্থা করা হয়েছে।  

মণিপুরে পাঠরত ছাত্রছাত্রীদের রাজ্যে নিয়ে আসা এবং সমন্বয় সাধনের জন্য রাজ্য সরকারের পক্ষ থেকে একটি বিশেষ দল মণিপুরে এদিন পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এই পরিস্থিতিতে মণিপুরে অবস্থানরত ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের উদ্বিগ্ন না হওয়ার আহ্বান জানান তিনি।  

সেই সঙ্গে আরও বলেন, বেশিরভাগ ছাত্রছাত্রী এবং তাদের অভিভাবকরা উদ্বিগ্ন নয়। কারণ কিছু কিছু জায়গায় সমস্যা হলেও ছাত্রছাত্রীরা নিরাপদে রয়েছে।  

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, মে ০৬, ২০২৩
এসসিএন/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।