ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আগরতলা

আগরতলায় বাইসাইকেল র‍্যালি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, জুন ৩, ২০২৩
আগরতলায় বাইসাইকেল র‍্যালি

আগরতলা (ত্রিপুরা): প্রতিবছর ৩ জুন দিনটিকে বিশ্ব বাইসাইকেল দিবস হিসেবে উদযাপন করা হয়। অন্যান্য জায়গার সঙ্গে তাল মিলিয়ে শনিবার (৩ জুন) ত্রিপুরাজুড়েও দিনটি উদযাপন করা হয়েছে।

 

এ উপলক্ষে এদিন সকালে জাতীয় স্বাস্থ্য মিশনের ত্রিপুরা শাখার উদ্যোগে এক বাইসাইকেল র‍্যালির আয়োজন করা হয়।  

র‍্যালিটি রাজধানীর কর্নেল চৌমুহনী এলাকার জাতীয় স্বাস্থ্য মিশনের প্রধান কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমা করে।

পশ্চিম জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডা. দেবাশীষ দাস সবুজ পতাকা নেড়ে র‍্যালির সূচনা করেন।  

র‍্যালিটি শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমা করে আবার জাতীয় স্বাস্থ্য মিশনের অফিসের সামনে এসে শেষ হয়।

এদিনের গুরুত্ব সম্পর্কে ডা. দেবাশীষ দাস বলেন, আগে প্রায় সব মানুষই বাইসাইকেল ব্যবহার করতো।  কিন্তু প্রযুক্তির যত উন্নতি হয়েছে ততই বাইসাইকেলের ব্যবহার কমছে। তবে সুস্থ ও স্বাভাবিকভাবে বাঁচাতে হলে বাইসাইকেলের ব্যবহার আমার শুরু করতে হবে। সাইকেল চালালে হার্টসহ সারা শরীর ভালো থাকে। তাই সাধারণ মানুষদের এ বিষয়ে সচেতন করার জন্য এ কর্মসূচির আয়োজন করা হয়েছে। আগরতলার পাশাপাশি রাজ্যের প্রতিটি জেলায়ও এর আয়োজন করা হয়েছে।

র‍্যালিতে বিভিন্ন বয়সী এবং বিভিন্ন শ্রেণীর অংশ নেয়। ২০১৮ সাল থেকে বিশ্ব বাইসাইকেল দিবস উদযাপন শুরু হয়েছে। কখন থেকেই প্রতিবছর রাজ্যে এ দিনটি পালন করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, জুন ০৩, ২০২৩
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।