ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় ৫ বাংলাদেশি অনুপ্রবেশকারী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, জুন ১০, ২০২৩
ত্রিপুরায় ৫ বাংলাদেশি অনুপ্রবেশকারী আটক আটক ৫ বাংলাদেশি অনুপ্রবেশকারী

আগরতলা (ত্রিপুরা): আবারো ত্রিপুরা থেকে বাংলাদেশি আটক হয়েছে। শনিবার (১০ জুন) রাজ্যের উত্তর জেলার জেলা সদর ধর্মনগর থেকে আটক করা হয় ৫ বাংলাদেশিকে।

 

ধর্মনগরের রেলওয়ে প্রটেকশন ফোর্সের (আরপিএফ) ধর্মনগর থানার ইনিসপেক্টর এন আর দাস সংবাদ মাধ্যমকে জানান, তাদের কাছে বিশেষ সূত্রে খবর আসে আগরতলা থেকে বেঙ্গালুরুগামী হামসফর এক্সপ্রেস ট্রেনে সন্দেহভাজন কয়েকজন লোক রয়েছে।

ট্রেনটি ধর্মনগর স্টেশনের পৌঁছার আগে তারা প্ল্যাটফর্মে দাঁড়িয়ে পড়েন এবং ট্রেনটি থামা মাত্রই নির্ধারিত বগিতে ওঠে তল্লাশি চালালে ৫ বাংলাদেশি নাগরিককে দেখতে পান। তাদের মধ্যে তিনজন পুরুষ এবং দুইজন নারী। তখন তাদের ট্রেন থেকে নামিয়ে জিজ্ঞাসাবাদ চালালে তারা স্বীকার করে যে তাদের কাছে বৈধ কোনো কাগজপত্র নেই অবৈধ উপায়ে সীমান্ত পার করে ভারতীয় ভূখণ্ডে ঢুকেছে।  

আটকরা হলো- শফিকুল ইসলাম (৪০),বাড়ি পশুরগুনিয়া। মমতাজ আক্তার (১৮), বাড়ি পুশখালি। রোজিনা বেগম (৩৫) বাড়ি পুশখালি। মোহম্মদ রফিক (২৭), বাড়ি পশুরগুনিয়া। শাহাব আলী শেখ (৬১), বাড়ি পশুরগনিয়া।

আটকরা বাংলাদেশি ২০ হাজার টাকা করে দালালদের দিয়ে তারা সীমান্ত পার হয়েছে। দালালরা তাদের রাতের অন্ধকারে আমতলী সীমান্ত দিয়ে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করে এবং সেখান থেকে আগরতলা রেলস্টেশনে আসে।

ওই পুলিশ কর্মকর্তা আরও জানান, এ পাঁচজনের মধ্যে মোহম্মদ রফিক গত কয়েক বছর ধরে বেঙ্গালুরু শহরে কাজ করছে। মূলত সে আরও বাংলাদেশি নাগরিককে নিয়ে গিয়েছে কাজ দেওয়ার জন্য। এ লক্ষেই ওই চারজনকেও নিয়ে বেঙ্গালুরু যাচ্ছিল কাজ দেওয়ার জন্য। যেহেতু তাদের কাছে কোনো বৈধ কাগজপত্র পাওয়া যায়নি তাই তাদের বিরুদ্ধে ভারতীয় পাসপোর্ট আইনে মামলা নিয়ে তদন্ত শুরু করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জুন ১০, ২০২৩
এসসিএন/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।