ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় রপ্তানি করা হচ্ছে দেড়শো টন ইলিশ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৩
ত্রিপুরায় রপ্তানি করা হচ্ছে দেড়শো টন ইলিশ 

আগরতলা, (ত্রিপুরা): উৎসবের দিনগুলোতে ত্রিপুরাবাসীর পাতে ইলিশ তুলে দিতে সহযোগিতার হাত বাড়িয়ে দিল বাংলাদেশ। এ বছর দুর্গাপূজায় বাংলাদেশ ত্রিপুরায় দেড়শ টন ইলিশ মাছ রপ্তানির অনুমতি দিয়েছে।

 

কথায় আছে বাঙালির ১২ মাসের ১৩ পার্বণ। আর এর মধ্যে শ্রেষ্ঠ পার্বণ হচ্ছে দুর্গাপূজা। যাতে ভরপুর খাওয়া-দাওয়ার আয়োজন থাকে। উৎসবের দিনগুলোতে বাঙালির পাতে যাতে ইলিশ থাকে প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশ অন্যান্য বছরের মতো এবছরও বিশেষভাবে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। উৎসবের মৌসুমে বাংলাদেশ থেকে পশ্চিমবঙ্গ এবং ত্রিপুরা রাজ্যে ইলিশ রপ্তানির বিশেষ অনুমতি দিয়েছে।  

ত্রিপুরায় ইলিশ আমদানির অনুমতি পেয়েছেন ব্যবসায়ী বিমল রায় বলে নিজে শনিবার (২৩ সেপ্টেম্বর) বাংলানিউজকে জানিয়েছেন। তিনি শারদ উৎসব উপলক্ষে এবছর মোট দেড়শো টন ইলিশ আমদানির অনুমতি পেয়েছেন।  

এই ইলিশ আখাউড়া সীমান্ত দিয়ে রাজ্যে নিয়ে আসা হবে বলে জানান। ইতোমধ্যে আমদানি শুরু করে দিয়েছেন।  

প্রথম দফায় তিনি মোট আট টন ইলিশ আগরতলা এসে পৌঁছেছে। বাকি ইলিশ ধাপে ধাপে নিয়ে আসবেন।  

আগামী ৩০ অক্টোবর পর্যন্ত আমদানির অনুমোদন রয়েছে বলেও জানান তিনি।  

গত বছর শারদ উৎসবের সময় তিনি বিশেষ অনুমোদনক্রমে ইলিশ আমদানি করেছিলেন। তিনিই একমাত্র অনুমোদন পেয়ে ৩০ টন ইলিশ আমদানি করে ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৩
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad