ঢাকা, সোমবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

আগরতলা

আগরতলায় ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২৩
আগরতলায় ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি শুরু

আগরতলা (ত্রিপুরা): ঝাঁজ নয়, পেঁয়াজের দাম সাধারণ মানুষের চোখে পানি আনছে। কারণ, সারা ভারতের সঙ্গে ত্রিপুরা রাজ্যেও প্রতিদিন হু হু করে বাড়ছে পেঁয়াজের দাম।

এখন এর মূল্য সেঞ্চুরি ছোঁয়ার পথে।

শুক্রবার (৩ নভেম্বর) রাজ্যের রাজধানী আগরতলার মহারাজগঞ্জ বাজারসহ অন্যান্য বাজারগুলোয় খুচরা বাজারে পেঁয়াজ প্রতি কেজি ৭০ থেকে ৮০ রুপিতে বিক্রি হচ্ছে। আর পাড়ার দোকানে কেজি প্রতি ৯০ কিংবা ১০০ রুপি পর্যন্ত বিক্রি হচ্ছে।

এভাবে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে পেঁয়াজের দাম বাড়ার জন্য সাধারণ মানুষের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিশেষ করে প্রশাসনের ভূমিকা ঘিরে সাধারণ মানুষের মধ্যে তীব্র অসন্তোষ সৃষ্টি হয়েছে। দাবি উঠেছে, প্রশাসন যেন এই বিষয়টিতে দ্রুত নজরদারি করে। কারণ, কালোবাজারিদের কারসাজিতে লাগামহীনভাবে বাড়ছে এই নিত্যপণ্যটির দাম।

অবশেষে সাধারণ মানুষের চাহিদার কথা চিন্তা করে ত্রিপুরা সরকারের খাদ্য এবং জনসংভরন দপ্তর আগরতলার মহারাজগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সঙ্গে আলোচনা করে ন্যায্য মূল্যে পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত নিয়েছে।

এর প্রেক্ষিতে শুক্রবার (০৩ নভেম্বর) মহারাজগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির উদ্যোগে ন্যায্য মূল্যে পেঁয়াজ বিক্রির কাউন্টার চালু করা হয়। এই সময় উপস্থিত ছিলেন ত্রিপুরা সরকারের খাদ্য এবং জনসংভরন দপ্তরের অধিকর্তা নির্মল অধিকারী।

তিনি বলেন, ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে এই কাউন্টারটি চালু করা হয়েছে। এখানে খুচরা দামে প্রতি কেজি পেঁয়াজ ৫৫ রুপি এবং পাইকারি দামে প্রতি কেজি পেঁয়াজ ৫১ রুপি করে বিক্রি করা হচ্ছে। ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে এই দাম নির্ধারণ করা হয়েছে। এর বাইরে কোনো ব্যবসায়ী যদি সামঞ্জস্যহীনভাবে বেশি দামে পেঁয়াজ বিক্রি করে তাহলে প্রশাসনের তরফে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আগরতলার মহারাজগঞ্জ বাজারের পাশাপাশি রাজ্যের অন্যান্য বাজারেও এভাবে ন্যায্য মূল্যের পেঁয়াজ বিক্রির কাউন্টার চালু করা হবে বলেও জানান।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২৩
এসসিএন/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।