ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আগরতলা

কাজের সন্ধানে ভারতে এসে আটক ৫ বাংলাদেশি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
কাজের সন্ধানে ভারতে এসে আটক ৫ বাংলাদেশি  আটকরা

আগরতলা(ত্রিপুরা): কাজের সন্ধানে অবৈধভাবে ভারতীয় ভূ-খণ্ডে প্রবেশের দায়ে গ্রেপ্তার হয়েছে পাঁচ বাংলাদেশি নাগরিক।  

শনিবার (২৭ জানুয়ারি) তাদের আগরতলা রেলওয়ে স্টেশন থেকে আটক করেছে গভর্নমেন্ট রেলওয়ে পুলিশ (জিআরপি)।

এদিন সন্ধ্যায় আগরতলা রেলওয়ে স্টেশনের জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জিত সেন সংবাদ মাধ্যমকে জানান, জিআরপি এবং রেলওয়ে প্রটেকশন ফোর্স (আরপিএফ) প্রতিদিনের মত যৌথভাবে রেল স্টেশনে অভিযান চালায়। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেন আগরতলা স্টেশন থেকে কলকাতার উদ্দেশে ছাড়া আগে মূল গেটের বাইরে সন্দেহভাজন ছয়জনকে দেখতে পায় তারা। তখন তাদের জিজ্ঞাসাবাদ চালালে একপর্যায়ে পাঁচজন স্বীকার করে যে, তারা বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতীয় ভূ-খণ্ডে প্রবেশ করেছে। তাদের তল্লাশি করলে বাংলাদেশি কাগজপত্র, সেই সঙ্গে কিছু জাল ভারতীয় কাগজপত্র পাওয়া যায়। তবে তারা বৈধ পাসপোর্ট ভিসা বা কোনো কাগজপত্র দেখাতে পারেনি। তখন তাদের কাগজপত্র ও মোবাইল ফোন জব্দ করা হয়। সেই সঙ্গে তাদের বিরুদ্ধে পাসপোর্ট আইনে মামলা দায়ের করা হয়।  

আটকরা হলেন- বেলাল হুসেন, সুহেল মিয়া, আজিজুল হাকিম, শামীম এবং হাপিজুল ইসলাম।  

ছয় নম্বর ব্যক্তি ভারতীয় নাগরিক, তিনি মহারাষ্ট্র রাজ্যের বাসিন্দা। তার নাম রনি মুখসিদ খান। তিনি দালাল হিসেবে বাংলাদেশি নাগরিকদের ভারতীয় ভূ-খণ্ডে অনুপ্রবেশ করার জন্য সহায়তা করেছেন।

তাদের আদালতে পাঠিয়ে ভারতীয় নাগরিকদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ চালানো হবে বলে জানান ওসি।  

এই চক্রে আর কে কে জড়িত রয়েছে তা জানার চেষ্টা চলছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রনি মুখসিদ খান জানিয়েছে, তিনি মহারাষ্ট্রে একটি কাপড় মিলে কাজ করেন। বাংলাদেশি পাঁচজনকেও কাজের ব্যবস্থা করে দেবে এই প্রতিশ্রুতির ভিত্তিতে নিয়ে এসেছেন।

বাংলাদেশ সময়: ০৭৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।