ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় ঈদুল ফিতর উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
ত্রিপুরায় ঈদুল ফিতর উদযাপন

আগরতলা (ত্রিপুরা): পবিত্র রমজান মাসের রোজা শেষে বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিশ্বের বিভিন্ন দেশে উদযাপিত হচ্ছে খুশির ঈদ। অন্যান্য জায়গার সঙ্গে তাল মিলিয়ে এদিন ভারতের ত্রিপুরা জুড়েও উদযাপিত হয়েছে ঈদুল ফিতর।

 

এদিন রাজ্যের সবচেয়ে বড় ও বিশেষ ঈদের নামাজ অনুষ্ঠিত হয় রাজধানী আগরতলার শিবনগর এলাকার গেদু মিঞা মসজিদে। এখানে এক সঙ্গে প্রায় হাজারেরও বেশি মুসল্লিরা নামাজ আদায় করেন। সাধারণ মানুষের সঙ্গে নামাজ আদায় করেন বিশিষ্ট ব্যক্তি থেকে শুরু করে উচ্চপদস্থ কর্মকর্তারা এমনকি আগরতলার বাংলাদেশ সরকারি হাইকমিশনের কর্মকর্তারাও। নামাজ শেষে একে অপরের সঙ্গে কুশল বিনিময় করেন এবং ঈদের শুভেচ্ছা জ্ঞাপন করেন।  
 
ঈদের জামাত পড়ান মাওলানা আব্দুর রহমান। তিনি বলেন, বিশ্ব শান্তি এবং সমাজের সব অংশের মানুষের মঙ্গলের জন্য দোয়া আদায় করা হয়েছে। সেই সঙ্গে তিনি মাদকের হাত থেকে যুব সমাজকে রক্ষা করার জন্য আহ্বান রাখেন।  

ঈদ উপলক্ষে ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা শুভেচ্ছা বার্তা দিয়েছেন। রাজধানী আগরতলার পাশাপাশি রাজ্যের প্রতিটি ছোট বড় মসজিদে বিশেষ নামাজের আয়োজন করা হয় এদিন।  

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
এসসিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।