ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আগরতলা

সাড়ে ৩০০ কর্মীকে স্থায়ী করছে রাজ্য সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৭
সাড়ে ৩০০ কর্মীকে স্থায়ী করছে রাজ্য সরকার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরার বন দফতরের ৩৬৩ অনিয়মিত কর্মীদের নিয়মিত করার প্রতিশ্রুতি দিয়েছে রাজ্য সরকার। রাজ্যের বিভিন্ন মহকুমায় বন দফতর কার্যালয়ে দীর্ঘদিন ধরে কর্মরত রয়েছেন। 

মঙ্গলবার (২৯ আগস্ট) রাজ্য সরকারের পক্ষ থেকে এ আশ্বাস দেওয়া হয়। এর আগে চাকরি স্থায়ীকরণের দাবিতে সোমবার (২৮ আগস্ট) আগরতলার গোর্খাবস্তি এলাকার বন দফতরের অফিস অরণ্য ভবনের সামনে গণঅবস্থানে বসেন কর্মীরা।

 

আন্দোলনকারীরা জানান, একই দাবিতে তারা বন দফতরের মন্ত্রী, অর্থ দফতরের মন্ত্রী এমনকি মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করা হয়েছে। কিন্তু এ বিষয়ে মৌখিক প্রতিশ্রুতি ছাড়া আর কিছুই হয়নি।  

এ অনশনের পরিপ্রেক্ষিতে বন দফতরের চিফ কনজারভেটর অব ফরেস্ট (সিসিএফ) এস কুমারকে ডেকে মহাকরণে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মানিক সরকার। এ সময় বন দফতরের মন্ত্রী নরেশ জমাতিয়া ও অর্থ দফতরের মন্ত্রী ভানু লাল সাহাও উপস্থিত ছিলেন।  

এই বৈঠকে ৩৬৩ বন কর্মীকে চাকরিতে নিয়মিত করার সিদ্ধান্ত নেওয়া হয়।  

বৈঠক শেষে অরণ্য ভবনে ফিরে অনশনরত কর্মীদের এ সিদ্ধান্তের কথা জানিয়ে সিসিএফ এস কুমার বলেন, আগামী সেপ্টেম্বর মাসের ৫ তারিখের মধ্যে সবাইকে নিয়মিত করা হবে।  

এরপরই অনশন স্থগিত করে নেন বনকর্মীরা।  

আন্দোলনরত কর্মীদের পক্ষে বিশ্বনাথ রাঠুর বাংলানিউজকে জানান, রাজ্য সরকার দীর্ঘদিন ধরে টালবাহানা করছিল। এবার আশ্বাসের প্রেক্ষিতে অনশন স্থগিত করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৭
এসসিএন/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।