ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আগরতলা

সেপ্টেম্বরেই আগরতলা থেকে ছুটবে রাজধানী এক্সপ্রেস!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৭
সেপ্টেম্বরেই আগরতলা থেকে ছুটবে রাজধানী এক্সপ্রেস! সেপ্টেম্বরেই আগরতলা থেকে ছুটবে রাজধানী এক্সপ্রেস!

আগরতলা: দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়নি। বাকি রয়েছে অনেক ছোট ছোট কাজ। তবে দেশের জাতীয় রাজধানী দিল্লি ও ত্রিপুরার রাজধানী আগরতলার সঙ্গে রাজধানী এক্সপ্রেস ট্রেনের যুক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছে। এখন চালু হওয়ার অপেক্ষা।

বাঙালিদের সব চেয়ে বড় উৎসব দূর্গা পূজার আগে আগরতলা থেকে দিল্লির উদ্যেশে রাজধানী এক্সপ্রেস ছুটবে এমটাই আশার কথা শুনালেন উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ে অপারেশন বিভাগের কর্মকর্তা সূত্র। তবে এই বিষয়ে সরকারিভাবে এখনো মুখ খুলতে রাজি নন কোনো রেল আধিকারিক।

 

সূত্র আরো জানায়, আগরতলা দিল্লির মধ্যে সবুজ পতাকা নেড়ে রাজধানী এক্সপ্রেসের যাত্রা শুরুর জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অনুষ্ঠানে উপস্থিত রাখার চেষ্টা চলছে। তবে কয়েকটি দিন গেলে সবকিছু পরিষ্কার হয়ে যাবে।

আগরতলা থেকে দিল্লি পর্যন্ত রাজধানী এক্সপ্রেস চালু হলে শুধু ত্রিপুরা রাজ্য ও দক্ষিণ অসমের মানুষরাই উপকৃত হবেন এমনটা নয়। ত্রিপুরা হয়ে বাংলাদেশর যেসব নাগরিক দিল্লিসহ ভারতের অন্যান্য অঞ্চলে যাতায়াত ও ভ্রমণ করেন, তারাও আরামদায়ক এ ট্রেনে দ্রুত ও স্বাচ্ছন্দের সঙ্গে যাতায়াত করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৭
এসসিএন/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।