ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আগরতলা

‘মাই গভট ত্রিপুরা’র যাত্রা শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৭
‘মাই গভট ত্রিপুরা’র যাত্রা শুরু ‘মাই গভট ত্রিপুরা’র উদ্বোধনী অনুষ্ঠান-ছবি-বাংলানিউজ

আগরতলা: সরকারি কার্যক্রমকে সাধারণ মানুষের মধ্যে আরও ব্যাপকভাবে নিয়ে আসার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্য নিচ্ছে ত্রিপুরা সরকার। এই জন্য ‘MY GOVT TRIPURA’ নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইউটিউব, টুইটার ও ইনস্টাগ্রামে পৃথক চারটি একাউন্ট খোলা হয়েছে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) দুপুরে মহাকরণের দুই নম্বর কনফারেন্স হলে চারটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ত্রিপুরা সরকারের একাউন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মানিক সরকার।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-ত্রিপুরা সরকারের তথ্য ও সংস্কৃতি দফতরের মন্ত্রী ভানু লাল সাহা, স্বাস্থ্য, পরিবার কল্যাণ ও পূর্ত দফতরের মন্ত্রী বাদল চৌধুরী, রাজ্যের মুখ্য সচিব সঞ্জিব রঞ্জন ও বিভিন্ন দফতরের প্রধান সচিবরা।

মুখ্যমন্ত্রী মানিক সরকার বলেন, রাজ্য সরকার জনগণের কাছে যাওয়ার জন্যে এই পদক্ষেপ গ্রহণ করেছে। তথ্য প্রযুক্তিকে ব্যবহার করে অসাধারণ অগ্রগতি হচ্ছে। সামাজিক মাধ্যমগুলির সাহায্যে ভারত তথা বিশ্বের বিভিন্ন স্থানের মানুষ ত্রিপুরা রাজ্যের উন্নয়নসহ বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে জানতে পারবে। গঠনমূলক সমালোচনা করে মতামত জানাতে পারবে। এই মতামতের ভিত্তিতে রাজ্য সরকার তাদের কাজের সংশোধন করতে পারবে।  

অনুষ্ঠানে তথ্য সংস্কৃতি দফতরের মন্ত্রী ভানু লাল বলেন, সংবাদমাধ্যমে রাজ্য সরকারের কর্মকাণ্ড সম্পর্কে অনেক সময় ভ্রান্ত তথ্য পরিবেশন করা হয়। এগুলোর উত্তর রাজ্য সরকার থেকে এতোদিন প্রেস রিলিজের মাধ্যমে দেওয়া হতো। এখন থেকে প্রেস রিলিজের পাশাপাশি সামাজিক মাধ্যমগুলোতেও দেওয়া হবে।  

পাশাপাশি এদিন রাজ্য সরকারের বিভিন্ন দফতরের উন্নয়নমূলক কাজের তথ্যসহ ‘এগিয়ে চলেছি আমরা’ নামে একটি পুস্তিকার আনুষ্ঠানিক প্রকাশ করেন তথ্য ও সংস্কৃতি দফতরের মন্ত্রী ভানু লাল সাহা।  

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৭
এসসিএন/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।