ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

আগরতলা

মোদির আগরতলায় সফর ঘিরে উচ্ছ্বাস, স্বাগত জানানোর প্রস্তুতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
মোদির আগরতলায় সফর ঘিরে উচ্ছ্বাস, স্বাগত জানানোর প্রস্তুতি

আগরতলা, (ত্রিপুরা): আগামী মঙ্গলবার (৪ জানুয়ারি) আগরতলা সফরে আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  

তিনি প্রথমে আগরতলার মহারাজা বীর বিক্রম বিমানবন্দরের ৪৩৮কোটি রুপি ব্যয়ে নবনির্মিত টার্মিনাল ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

পাশাপাশি রাজ্যের ১শটি স্কুলে বিদ্যাজ্যোতি প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এরপর প্রধানমন্ত্রী চলে যাবেন রাজধানীর আস্তাবল ময়দানে, সেখানে একটি প্রকাশ্য সমাবেশে রাজ্যবাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখবেন।  এই সমাবেশে সারা রাজ্য থেকে প্রায় ৫০ হাজার লোক সমাগম করার পরিকল্পনা রয়েছে। প্রধানমন্ত্রীর এই সফরকে ঘিরে এখন আগরতলা শহরজুড়ে ব্যাপক কর্মযজ্ঞ চলছে। আস্তাবল ময়দানকে সাজিয়ে তোলা হচ্ছে। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসা লোকজন যাতে সুন্দরভাবে মাঠে প্রবেশ করতে পারে এবং সভা শেষে বেরিয়ে যেতে পারে তার জন্য মাঠের মধ্যে বাঁশ পুঁতে আলাদা আলাদা নির্দিষ্ট জায়গা ভাগ করা হয়েছে। এছাড়া বিমানবন্দর থেকে আগরতলা আসার ভিআইপি রোডের বিভিন্ন জায়গায় নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়ে বড় বড় তোরণ লাগানো হয়েছে। পাশাপাশি রাস্তার দুই পাশে শুভেচ্ছা সম্বলিত ফেস্টুন লাগানো হয়েছে। রাজ্য প্রশাসনের পাশাপাশি ত্রিপুরা প্রদেশ বিজেপির তরফেও এই সফরকে ঘিরে ব্যাপক তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে। আস্তাবল ময়দানের সভাস্থলে যাতে অধিক সংখ্যক লোক জমায়েত হন তার জন্য বিজেপির তরফে রাজ্যজুড়ে প্রচার চালানো হচ্ছে।

মোদির সফরকে ঘিরে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে গোটা আগরতলা শহর। যেসব এলাকায় লোকসমাগম বেশি হয় এবং ভিআইপি রোডসহ মোদির সভাস্থলে ইতোমধ্যে প্রচুর সংখ্যক পুলিশ এবং আধা সামরিক বাহিনীর জওয়ান মোতায়েন করা হয়েছে। সবমিলিয়ে প্রধানমন্ত্রীর ত্রিপুরা সফরকে ঘিরে এখন রাজ্য প্রশাসন থেকে শুরু করে ক্ষমতাসীন বিজেপি দলের মধ্যে এখন ব্যস্ততা চরমে।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২২
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa