ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

‘কাইজ্জা-মারামারি বন্ধ করে সবাই মিলে সাহিত্যচর্চা করতে হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৩
‘কাইজ্জা-মারামারি বন্ধ করে সবাই মিলে সাহিত্যচর্চা করতে হবে’

ফরিদপুর: ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য শাহাদাব আকবর লাবু চৌধুরী বলেন, ‘আমি চাই আগামীতে সালথা নগরকান্দার মাটিতে কোনো প্রকার ঢাল, সরকি দিয়ে কাইজ্জা-মারামারি থাকবে না। এসব বন্ধ করে সবাই মিলে সাহিত্যচর্চা করতে হবে।

শুক্রবার (২৮ জুলাই) সন্ধ্যায় ফরিদপুরের সালথা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এক সাহিত্য ও বইমেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

 লাবু চৌধুরী বলেন, সমাজকে অপসংস্কৃতির আগ্রাসন থেকে রক্ষা করতে ভবিষ্যৎ প্রজন্মের কাছে দেশের সঠিক সাহিত্য ও সংস্কৃতি তুলে ধরতে হবে। সেই লক্ষ্যে বিজ্ঞান ও প্রযুক্তি চর্চার পাশাপাশি নতুন প্রজন্মকে দেশের আবহমান সাহিত্য ও সংস্কৃতির সঙ্গে পরিচয় করিয়ে দিতে হবে। এ লক্ষ্যে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে সাহিত্য চর্চায় মনোনিবেশ করতে হবে।

সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আক্তার হোসেন শাহিনের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বর।

এছাড়াও এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা আ.লীগের সভাপতি মো. দেলোয়ার হোসেন মিয়া, সাধারণ সম্পাদক ফারুক উজ্জামান ফকির মিয়া, সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: শেখ সাদিক, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী সাব্বির আলী, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক বাদল হোসেন প্রমুখ।  

এছাড়াও জেলা- উপজেলার  বিভিন্ন সাহিত্য ও সাংস্কৃতিক চর্চার ব্যক্তিবর্গসহ বিভিন্ন শেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।