ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

সাত জন পেলেন বামিহাল সাহিত্য পুরস্কার 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, আগস্ট ১, ২০২৩
সাত জন পেলেন বামিহাল সাহিত্য পুরস্কার 

বগুড়া: শিল্প-সাহিত্যের ছোট কাগজ ‘বামিহাল’। দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হলো বামিহাল সাহিত্য উৎসব এবং  বামিহাল সাহিত্য পুরস্কার-২০২৩ প্রদান।

বগুড়ার শেরপুরে বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেবে এবার সাত জনকে বামিহাল সাহিত্য পুরস্কার দেওয়া হয়েছে।

শুক্রবার (২৮ জুলাই) বিকেলে উপজেলার বিশালপুর ইউনিয়ন পরিষদ হলরুমে বামিহাল সম্পাদক কবি রনি বর্মনের সভাপতিত্বে উৎসবের উদ্বোধন করেন কবি-সম্পাদক মাহমুদ কামাল।

সভায় স্বাগত বক্তব্য রাখেন, উৎসবের সমন্বয়ক কবি রিপন আহসান ঋতু। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিশালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন খাঁন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান ও কবি এইচ আলিম।  

পরে কবি-সম্পাদক হাদিউল হৃদয়ের সঞ্চালনায় ও কবি শিবলী মোকতাদিরের সভাপতিত্বে স্বরচিত কবিতা পাঠ করেন, কবি জয়ন্ত দেব, সাহানা মহাম্মদ হাসান, সাহাব উদ্দিন হিজল, ওয়াহিদুর রহমান শিপু, মাহফুজ মুজাহিদ, যাহিদ সুবহান, কাজী শোয়েব শাবাব, আশরাফ খান, লুবনা জাহান, জীবন সাহা, বিশ্বাজৎ চৌধুরি বিরণ, সাহেব মাহমুদ অনিক রায় ও মোনালিসা মানসী।  

এ বছর কবিতায় মাসুদার রহমান, ছোট কাগজ সম্পাদনায় ‘লোক’ সম্পাদক অনিকেত শামীম, শিশুসাহিত্যে হোসনে আরা জেমি, প্রবন্ধ-সাহিত্যে আবু সাঈদ তুলু, কথাসাহিত্যে আনিফ রুবেদকে বামিহাল সাহিত্য পুরস্কার ২০২৩ এবং কবিতায় বিপ্লব রায়, কথাসাহিত্যে সাব্বির জাদিদকে বামিহাল তরুণ সাহিত্য পুরস্কার ২০২৩ দেওয়া হয়।  

এই সাত জনের হাতে উত্তরীয়, ক্রেস্ট ও সম্মাননা তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত বিশিষ্ট কবি ফারুক মাহমুদ।  

এ সময় উপস্থিত ছিলেন, কবি-প্রাবন্ধিক শোয়েব শাহরিয়ার, কবি-সম্পাদক কামরুল বাহার আরিফ, বাংলা অ্যাকাডেমির উপ-পরিচালক কবি ফারহান ইশরাক ও কবি-সম্পাদক অরবিন্দ চক্রবর্তী।  

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, আগস্ট ০১, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।