ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

বইমেলায় মাহতাব হোসেনের রহস্য সৃষ্টি করা ‘রাজপুত’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৪
বইমেলায় মাহতাব হোসেনের রহস্য সৃষ্টি করা ‘রাজপুত’

এবারের বইমেলায় প্রকাশিত হয়েছে মাহতাব হোসেনের নতুন উপন্যাস রাজপুত। উপন্যাসটি পাওয়া যাবে অমর একুশে বইমেলার অনিন্দ্য প্রকাশের ২০ নম্বর প্যাভিলিয়নে।

উপন্যাসটি দুইটি স্তরে প্রবাহিত হয়েছে। সাবলীল গদ্যে মাহতাব হোসেন বরাবরই যেমন, এবারেও তার ব্যক্তিক্রম নন, বরং মাহতাব হোসেনের নতুন এই উপন্যাসের সঙ্গে আপনি টান টান উত্তেজনা যেমন অনুভব করবেন তেমনই লেখার সঙ্গে আপনিও গতিশীল হয়ে যাবেন- এমনটাই বলছেন প্রকাশক আফজাল হোসেন।

লেখক মাহতাব হোসেন বলছেন, ‘ঘুরবেন ঢাকার অলিগলি, উত্তরবঙ্গ কিংবা হয়তো বিজিবি- বিএসএফ-এর কড়া নজরদারীর মধ্যেও এক মধ্যরাতে পেরিয়ে যেতে পারেন সীমান্ত, আর সেই সময় সত্যিই ওয়াচপোস্টের ওপরে জওয়ানের ভারী অস্ত্র থেকে ছুটে আসবে গুলি... তারপর? তারপর উপন্যাসের সঙ্গে যেতে হবে...’ 

ফ্ল্যাপ থেকে জানা যায়, ‘বেসরকারি বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণী সায়মা নিখোঁজ। সায়মাকে খুঁজে বের করতে হবে। কিন্তু প্রভাবশালী মাহমুদ সাহেব চান না মেয়ের এই নিখোঁজের খবর প্রশাসন বা পত্রিকার কেউ জানুক। মাহমুদ সাহেবের ঘনিষ্ঠ বন্ধু ওসি সদরুল আমিনের পরামর্শ নিলেন। তিনি মাহমুদ সাহেবকে আশ্বস্ত করলেন কেউ জানবে না। সায়মাকে খুঁজে বের করার দায়িত্ব দিলেন অরূপকে। অরূপ একজন সাংবাদিক। কিন্তু সেই খোলস বদলে তাকে হয়ে যেতে হলো গোয়েন্দা। এভাবেই অরূপের পেশা বদলাতে থাকে, সেটা বদলাতে থাক কিন্তু সায়মাকে কি খুঁজে পাওয়া গেল?’

উপন্যাসটির মূল্য ছাড়সহ মাত্র ২২৫ টাকা। একইদামে পাওয়া যাচ্ছে অনলাইন বুকশপ রকমারি ডটকম ও বইফেরিতেও।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।