ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

আ’লীগের কাউন্সিল কিছু দিতে পারেনি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৬
আ’লীগের কাউন্সিল কিছু দিতে পারেনি

ঢাকা: আওয়ামী লীগের জাতীয় সম্মেলন জনগণকে কিছু দিতে পারেনি বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

বুধবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।


 
নির্মাণাধীন রামপাল বিদ্যুৎকেন্দ্র বাতিলের দাবিতে জিয়া সাইবার ফোর্স এ গোলটেবিল বৈঠকের আয়োজন করে।
 
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জনগণ আপনাদের (আওয়ামী লীগ) দিকে তাকিয়ে ছিল আগামী নির্বাচন কীভাবে হবে, সে ব্যাপারে একটা দিক নির্দেশনার জন্য। কিন্তু সে ব্যাপারে আপনারা কোনো দিক নির্দেশনা দেননি। সুতরাং এই কাউন্সিল থেকে জনগণ কিছু পায়নি।
 
ভরাডুবির ভয়ে আওয়ামী লীগ আলোচনায় বসতে চাইছে না- মন্তব্য করে ফখরুল বলেন, ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় বসা আওয়ামী লীগকে বার বার আহ্বান জানানো হয়েছে আলোচনায় বসার জন্য। জনগণ আশা করেছিল কাউন্সিলে এ বিষয়ে কথা বলবেন আওয়ামী লীগ সভানেত্রী। কিন্তু এ ব্যাপারে কোনো কথা বলেননি তিনি। এতে জনগণ হতাশ হয়েছে।

জনগণের মতামতের তোয়াক্কা করে না বলেই সরকার রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ কাজ এগিয়ে নিয়ে যাচ্ছে- এমন অভিযোগ করে ফখরুল বলেন, বার বার চেষ্টা করেও এই বিদ্যুৎকেন্দ্র ভারত সরকার সে দেশের কোনো জায়াগায় নির্মাণ করতে পারেনি। জনগণের দাবির মুখে নতি স্বীকার করেছে তারা। কারণ, ভারত সরকার জনগণের দ্বারা নির্বাচিত সরকার। কিন্তু বাংলাদেশ সরকার যেহেতু জনগণের দ্বারা নির্বাচিত নয়, তাই তারা জনগণের মতামতকে গুরুত্ব দিচ্ছে না। বরং তারা ভারতকে দেওয়া কমিটমেন্ট রক্ষা  করছে।
 
বর্তমান সরকার মানুষের রক্তের ওপর দিয়ে ক্ষমতায় বসে আছে মন্তব্য করে বিএনপির মহাসচিব বলেন, তারা রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ক্ষমতা ধরে রেখেছে। জাতীয় সমস্যা, মানুষের সমস্যা নিয়ে ভাবছে না তারা। কেবল মাত্র ক্ষমতা পাকাপোক্ত করার জন্য কাজ করে যাচ্ছে।

জিয়া সাইবার ফোর্সের সভাপতি ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৬/আপডেট: ১৯২৩ ঘণ্টা
এজেড/ওএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।