ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

বিএনপি

এবার খালেদার গাড়িতে পাথর নিক্ষেপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৭
এবার খালেদার গাড়িতে পাথর নিক্ষেপ খালেদা জিয়ার গাড়ি বহরে হামলা

খালেদা জিয়ার বহর থেকে: কক্সবাজারগামী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনার রেশ না কাটতেই পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে খালেদা জিয়ার গাড়ির কোনো ক্ষতি না হলেও বহরের অপর একটি গাড়িতে লেগে কাচ ভেঙেছে।

চট্টগ্রামের পথে ফেনীর নিমচর এলাকায় বিএনপি চেয়ারপারসনের গাড়িকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করে দুর্বৃত্তরা।

এ ঘটনায় যে গাড়ির কাচ ভেঙেছে সে গাড়িতে ছিলেন চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার।

তিনি বাংলানিউজকে জানান, গাড়িটি ছিলো বেসরকারি টেলিভিশন এনটিভির। এ ঘটনায় গণমাধ্যমটির রিপোর্টার ও ফটোগ্রাফার আহত হয়েছেন।

এর আগে শনিবার (২৮ অক্টোবর) বিকেল পৌনে ৫টার দিকে ফেনীর ফতেহপুর এলাকার দেবীপুরে বিএনপি চেয়ারপারসনের গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। এ সময় দুর্বৃত্তরা ১৫-২০টি গাড়ি ভাঙচুর করে, যার বেশিরভাগই গণমাধ্যমের। বহরে থাকা বিএনপির নেতারা বলছেন, ৪০-৫০ জন দুর্বৃত্ত লাঠিসোঁটা নিয়ে এ হামলা চালিয়েছে।

এ বিষয়ে বিএনপির প্রচার সম্পাদক শহীদউদ্দীন চৌধুরী এ্যানি সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, ‘খালেদা জিয়ার গাড়িবহর ফেনী এলাকায় প্রবেশ করার পর থেকেই সন্ত্রাসীরা হামলা চালায়। এ সময় বহরে থাকা একাত্তর টেলিভিশনের সাংবাদিক হামলার ছবি তুলতে গেলে সন্ত্রাসীরা তার ক্যামেরাও ছিনিয়ে নিয়ে যায়’। ভাঙচুরের শিকার একটি গাড়ির ভেতরের চিত্র।

তিনি দাবি করেন, বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসি, একাত্তর, বৈশাখী, চ্যানেল আই এবং চেয়ারপারসনের মিডিয়া টিমের গাড়িসহ বেশ কিছু বাহন ভাঙচুর করেছে দুর্বৃত্তরা।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার পেছনে ক্ষমতাসীন আওয়ামী লীগকে দোষারোপ করছেন। তার দাবি, এই হামলা ‘পরিকল্পিত’।

ওই হামলার পর এর প্রতিক্রিয়ায় ফখরুল বাংলানিউজকে বলেন,  ‘আওয়ামী লীগের দুর্বৃত্তরা পরিকল্পিতভাবে এ হামলা চালিয়েছে। একটা পুরোপুরি শান্তিপূর্ণ ও মানবিক কাজে এ হামলা নিন্দনীয়। ’

এদিকে, হামলার পর বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ ঢাকায় তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে অভিযোগ করেছেন, রোহিঙ্গাদের দেখতে কক্সবাজার যাওয়ার পথে কয়েক জায়গায় বিএনপি চেয়ারপারসনের গাড়িবহরে হামলা হয়েছে। প্রশাসনের কাছে সহযোগিতা চেয়েও কোনো সাড়া পাওয়া যায়নি।

আরও পড়ুন

** খালেদা জিয়ার গাড়িবহরে হামলা 
** খালেদার বহরে হামলায় আ’লীগকে দুষছেন ফখরুল
** যাত্রা বিরতি শেষে চট্টগ্রামের পথে খালেদা


বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৭/আপডেট: ২০০০ ঘণ্টা
এএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।