ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

বিএনপি

তড়িঘড়ি সাজা দিতেই আমাকে হয়রানি: খালেদা জিয়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০২ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৭
তড়িঘড়ি সাজা দিতেই আমাকে হয়রানি: খালেদা জিয়া বিশেষ আদালতে প্রবেশ করছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: মামলায় হয়রানি করা হচ্ছে অভিযোগ তুলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে বলেছেন,  তড়িঘড়ি করে সাজা দেয়ার জন্যই এই মামলায় আমাকে হয়রানি করা হচ্ছে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুরে রাজধানীর বকশীবাজার আলীয়া মাদরাসা প্রাঙ্গণের বিশেষ আদালতে আত্মপক্ষ সমর্থন করে খালেদা জিয়া এ কথা বলেন।

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদিন  জানান, 'খালেদা জিয়া বলেছেন, একটি বিচারাধীন মামলার সাজা প্রদানের আগেই সরকার দলীয় মন্ত্রীরা যেভাবে বলে বেড়াচ্ছে যে, আমাকে কাশিমপুর কারাগারে রাখা হবে।

তাতে আদালত সঠিক জাজমেন্ট (বিচার) করতে পারবেন কিনা সে বিষয়ে আমার সন্দেহ রয়েছে।

খালেদা প্রশ্ন তোলেন, একটি বিচারাধীন ম‍ামলা চলাকালীন ক্ষমতাসীন দলের বিভিন্ন পর্যায় থেকে যে বক্তব্য দেয়া হচ্ছে তা কি আদালত অবমাননা নয়?

আদালত নিরপেক্ষ হলে আজ আমাকে স্থায়ী জামিন দেয়া হতো মন্তব্য করে বিএনপি চেয়ারপারসন বলেন, রাজনীতি থেকে সরাতে এবং নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে আমার প্রতি ন্যায় বিচার করা হবে না।

শেখ হাসিনার হাতে যাদুর কাঠি আছে জানিয়ে তিনি বলেন, সেই যাদুর কাঠি দিয়ে তিনি তার সমস্ত মামলা প্রত্যাহার করে নিয়েছেন। আমাদের কাছে কোন যাদুর কাঠি নেই। আমরা ক্ষমতায় থাকলেও এমন কাজ করতাম না।

জিয়া চ্যারিটেবল ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থন করে শুনানিতে অংশ নিতে বেলা ১১ টা ২৫ মিনিটে আদালতে আসেন খালেদা জিয়া।

শুনানিতে বিএনপির আইনজীবীরা অন্তর্বর্তী জামিনের মেয়াদ ধার্য তারিখের পরিবর্তে বেশি মেয়াদের জন্য দেওয়ার আবেদন জানালে আদালত সেই আবেদন নামঞ্জুর করেন। আত্মপক্ষ সমর্থন করে শুনানির পরবর্তী দিন আগামী বৃহস্পতিবার (৯ নভেম্বর)  ধার্য করেন আদালত।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৭
এএম/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad