ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

বিএনপি

ইলিয়াসের আসন পুনরুদ্ধারে লড়বেন স্ত্রী লুনা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৮
ইলিয়াসের আসন পুনরুদ্ধারে লড়বেন স্ত্রী লুনা ইলিয়াস আলী ও তার স্ত্রী তাহসীনা রুশদীর লুনা, ফাইল ফটো

সিলেট: নিখোঁজ স্বামী ইলিয়াস আলীর আসন পুনরুদ্ধারে সিলেট-২ থেকে ধানের শীষে মনোনয়ন পেয়েছেন তাহসীনা রুশদীর লুনা।

সোমবার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে তার হাতে মনোনয়নপত্র তুলে দেওয়া হয়।

এ ব্যাপারে বাংলানিউজকে ইলিয়াস পত্নী লুনা বলেন, নির্বাচনের বর্তমান যে পরিবেশ, তা আমাদের জন্য কঠিন লড়াই।

এরপরও গণতান্ত্রিক আন্দোলনের জন্য আমরা নির্বাচন করছি। ভোটাররা যাতে উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ভোট দিতে পারেন, সেজন্য ভোটারদের কেন্দ্রে আসা নিশ্চিত করতে হবে নেতাকর্মীদের। যদিও এই নির্বাচনে উৎসাহ-উদ্দীপনা থাকার কথা ছিল, এখন সেটা নেই।

প্রবাসী অধ্যুষিত সিলেট-২ আসন (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে সংসদ সদস্য ছিলেন নিখোঁজ বিএনপি নেতা এম. ইলিয়াস আলী।

নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রভাবশালী এই নেতাকে তিন হাজার ১৭৪ ভোটে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন তৎকালীন যুক্তরাজ্য ফেরত আওয়ামী লীগ নেতা শফিকুর রহমান চৌধুরী। পরে দশম সংসদ নির্বাচনে মহাজোটের হয়ে জাতীয় পার্টির নেতা ইয়াহিয়া চৌধুরী সংসদ সদস্য নির্বাচিত হন এ আসনে।

এদিকে, একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপির হয়ে এই আসনে প্রার্থী হতে রাজনৈতিক সমর্থনের পাশাপাশি জনসমর্থন গড়ে তুলেছেন তাহসিনা রুশদীর লুনা। ফলে তার স্বামীর হারানো আসন পুনরুদ্ধারে তাকেই বেছে নিয়েছে বিএনপি।

সিলেট-২ আসনে তিন লাখ ২২ হাজার ৪২৮ জন ভোটার রয়েছেন। এর মধ্যে নারী এক লাখ ৫৯ হাজার ৭২৩ এবং পুরুষ ভোটার এক লাখ ৬২ হাজার ৭০৫ জন।

২০১৪ সালের ৫ জানুয়ারির দশম জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনের ভোটার ছিলেন দুই লাখ ৮৩ হাজার ৫২৩ জন। এই আসনে ভোট বেড়েছে ৩৮ হাজার ৯০৫ জন।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৮
এনইউ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।