ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

বিএনপি

জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কায় ধানের শীষের সালাহউদ্দিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কায় ধানের শীষের সালাহউদ্দিন সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ধানের শীষ প্রতীকের প্রার্থী সালাহউদ্দিন আহমেদ, ছবি: ডিএইচ বাদল

ঢাকা: বাড়ি বাড়ি গিয়ে নেতাকর্মীদের হয়রানি ও গ্রেফতার করা হচ্ছে অভিযোগ করার পর এবার নিজের ও পরিবারের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন ঢাকা-৪ আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী সালাহউদ্দিন আহমেদ।

নির্বাচন থেকে দূরে রাখতে তার ওপর বারবার হামলা হচ্ছে জানিয়ে সব বৈরী পরিস্থিতি মোকাবেলা করে শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে থাকার প্রত্যয় ব্যক্ত করেন বিএনপির সাবেক এ সংসদ সদস্য।

বুধবার (১৯ ডিসেম্বর) দুপুরে রাজধানীর শ্যামপুরে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ শঙ্কা প্রকাশ করেন।

সালাহউদ্দিন আহমেদ বলেন, তফসিল ঘোষণার পর থেকে আমার নির্বাচনী এলাকার বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে। ১০ ডিসেম্বর নির্বাচনী প্রচারণা শুরু হওয়ার পর পুলিশ ও আমার প্রতিদ্বন্দ্বী লাঙ্গল প্রতীকের প্রার্থীর সন্ত্রাসী বাহিনীর বাধার সম্মুখীন হচ্ছেন ধানের শীষ প্রতীকের সমর্থকরা।

তিনি বলেন, নির্বাচনী কার্যক্রমে আমার শ্যামপুরের বাসাটি প্রধান অফিস হিসেবে ব্যবহার করা হচ্ছে। সেখানে নেতা-কর্মীরা আসলে তাদের ভয়ভীতি দেখাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ বিষয়ে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ জানিয়েও কোনো প্রতিকার পাইনি।

১০ ডিসেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত গণসংযোগ এবং প্রচার-প্রচারণায় একাধিক হামলা হয়েছে জানিয়ে তিনি বলেন,  সর্বশেষ মঙ্গলবার (১৮ ডিসেম্বর) দুপুরে এলাকার গুন্ডিঘর এলাকায় গণসংযোগ চালানোর সময় একদল দুর্বৃত্ত আমরা গাড়ি ভাঙচুর করে। সব বৈরী পরিস্থিতি মোকাবেলা করে শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে থাকবেন বলেও প্রত্যয় ব্যক্ত করে ধানের শীষের এ প্রার্থী।

নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে কার্যকরী পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়ে নির্বাচন কমিশনকে তিনি বলেন, আমার এলাকার ভোটাররা আইনশৃঙ্খলা বাহিনীর কাছে নিরপেক্ষ আচরণ আশা করেন। এর ব্যত্যয় ঘটলে পরিস্থিতি কারও জন্যই ভালো হবে না।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।